• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

‘নামার আগেই প্রতিপক্ষকে হারিয়ে দেন হ্যারি কেন’

স্পোর্টস ডেস্ক

  ২৩ অক্টোবর ২০১৭, ১৩:৪৪

হ্যারি কেন চমক চলছেই। প্রশংসার বন্যাতেও ভাসছেন। এবার তাকে প্রশংসায় ভাসালেন ফরাসি কিংবদন্তি থিয়েরি অঁরি। বললেন, মাঠে নামার আগেই প্রতিপক্ষকে (কোনো কোনো দল) হারিয়ে দেন টটেনহাম স্ট্রাইকার।

আবারো হ্যারি কেন শো’তে মন্ত্রমুগ্ধ গোটা ফুটবল বিশ্ব। তার ‘ঝড়ে’ এবার তছনছ লিভারপুল। দলটিকে ৪-১ ব্যবধানে হারিয়ে জয়ের ধারা অব্যাহত রেখেছে টটেনহাম। ২ গোল করে ও সতীর্থদের দিয়ে গোল করিয়ে এই জয়ে প্রধান নায়কের ভূমিকা পালন করেন ইংলিশ এই ফুটবলার।

হ্যারি কেনের তাণ্ডবলীলা স্বচক্ষে দেখেছেন থিয়েরি অঁরি। তিনি বলেন, মাঠে নামার আগেই হ্যারি কেন সৌজন্যে প্রতিপক্ষকে (কোনো কোনো দল) হারিয়ে দেয় টটেনহাম। কারণ, প্রতিপক্ষরা আগে থেকেই ভীতসন্ত্রস্ত থাকে। তাকে আটকানোর কলাকৌশল নিয়ে আত্মবিশ্বাসহীনতায় ভোগে। এতে বাড়তি অ্যাডভেন্টেজ পেয়ে যায় স্পার্সরা।

আর্সেনালের সাবেক তারকা স্ট্রাইকার বলেন, কোনো দল যখন একজন খেলোয়াড়কে মার্ক করার কলাকৌশল আঁটবে; তখন তাদের ভরাডুবি নিশ্চিত। কারণ, তাকে আটকাতে মাঠে নামে তারা, প্রতিপক্ষকে নয়। এর ফাঁক গলে প্রতিপক্ষরা যা চায় তা আদায় করে নেয়।

তিনি বলেন, সাম্প্রতিক সময়ে হ্যারি কেনের প্রতিপক্ষ দলকে তা করতেই দেখছি। তারা শুধু তাকে ঘেরাওয়ের চিন্তাভাবনা করছে। এতে টটেনহামের অন্য খেলোয়াড়েরা আসল খেলাটা খেলে ফেলছে। শুধু হ্যারি কেন গোলটা করছে।

দলীয়ভাবে সাফল্য পাওয়ার মন্ত্রও বলে দিয়েছেন থিয়েরি অঁরি। তিনি বলেন, দলীয়ভাবে সাফল্য পেতে হলে কখনোই একজনকে মার্ক করা যাবে না। ভালো খেলোয়াড় নিয়েই একটি দল গঠন করা হয়। সবাইকে প্রাণকেন্দ্রে রেখেই কৌশল আঁটতে হয়।এতে করে প্রতিদ্বন্দ্বিতা গড়ে তোলা যায়।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh