• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

খেলোয়াড়দের শিক্ষা নিতে বললেন মাশরাফি

স্পোর্টস ডেস্ক

  ২৩ অক্টোবর ২০১৭, ১২:৩৪

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজের পর ওয়ানডেতেও হোয়াইটওয়াশের লজ্জা গায়ে মাখল বাংলাদেশ। প্রথম ওয়ানডেতে ১০ উইকেটে হার। দ্বিতীয়টিতে ১০৪ রানে হার। আর তৃতীয়টিতে ২০০ রানে। তিন ম্যাচে এমন হারের পর প্রশ্ন উঠেছে টাইগারদের আত্মবিশ্বাস, টেম্পারামেন্ট, টেকনিক ও দক্ষতা নিয়ে। তবে এসব নিয়ে মাথা ঘামাতে চাচ্ছেন না বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। বরং সেখান থেকে ক্রিকেটারদের শিক্ষা নিতে বললেন তিনি।

মাশরাফি বলেন, ওদের (দক্ষিণ আফ্রিকা) সঙ্গে তুলনা করলে সব জায়গায় আমরা পিছিয়ে ছিলাম। কোনো প্রতিদ্বন্দ্বিতাই করতে পারিনি। খুব বাজেভাবে ম্যাচগুলো হেরেছি। এটা আমাদের খুবই শিক্ষণীয় হলো। যদিও চ্যাম্পিয়নস ট্রফি থেকে এটা হয়ে আসছে। বিষয়গুলো ঠিক না করলে সামনের সিরিজ-টুর্নামেন্টে ভালো করা কঠিন হয়ে যাবে।

তিনি বলেন, আমার কাছে মনে হয়; এই যে সময়টা গেল; এটা বাংলাদেশ ক্রিকেটের জন্য অবশ্যই বিপদ সংকেত। এ থেকে খেলোয়াড়দের শিক্ষা নিতে হবে।

সামনে রয়েছে বাংলাদেশ দক্ষিণ আফ্রিকা দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ। যার প্রথমটি হবে ২৬ অক্টোবর ম্যাঙ্গায়ুং ওভালে।দ্বিতীয় ও শেষটি হবে ২৯ অক্টোবর। এর সঙ্গে দক্ষিণ আফ্রিকা সফর শেষ করবেন লাল-সবুজের প্রতিনিধিরা।