• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

নেইমার দেখলেন লাল কার্ড, পিএসজিকে বাঁচালেন কাভানি

স্পোর্টস ডেস্ক

  ২৩ অক্টোবর ২০১৭, ১১:৫৯

দ্বন্দ্বের জেরে এডিনসন কাভানিকে বিক্রি করে দিতে প্যারিস সেন্ট জার্মেইন (পিএসজি) কর্তৃপক্ষের কাছে জোরালো দাবি জানিয়ে রেখেছেন নেইমার। গুঞ্জনের ডালপালা মেলেছে, ব্রাজিলিয়ান ফরোয়ার্ডকে প্যারিসের একচ্ছত্র অধিপতি করতে কাভানিকে ছেড়ে দিতে যাচ্ছে পিএসজি। তাই একরকম বাধ্য হয়েই প্রিয় ক্লাব ছেড়ে ম্যানচেস্টার সিটিতে পাড়ি জমাচ্ছেন উরুগুইয়ান স্ট্রাইকার। ফরাসি লিগ ওয়ানে প্রথম ‘লু ক্লাসিকোয়’ তার পারফরম্যান্স নতুন করে ভাবাতে পারে ফরাসি ক্লাবটিকে। কারণ, কাভানির সৌজন্যেই মান বেঁচেছে ক্লাবটির।

রোববার রাতে মৌসুমের প্রথম লু ক্লাসিকোয় চিরপ্রতিদ্বন্দ্বী মার্শেইর মাঠে আতিথ্য নেয় পিএসজি। তবে শক্তিশালী দল নিয়েও প্রতিপক্ষের মাঠে খুব একটা সুবিধা করে উঠতে পারেনি অতিথিরা। ২-২ গোলে ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের।

ম্যাচের ১৬ মিনিটে লুইস গুস্তাভোর গোলে এগিয়ে যায় মার্শেই। ৩৩ মিনিটে নেইমারের গোলে সমতায় ফেরে পিএসজি। এর সঙ্গে দুর্লভ কীর্তি গড়েন ব্রাজিল ফুটবল সেনসেশন। স্প্যানিশ ক্লাসিকোর পর ফরাসি ক্লাসিকোতেও গোল করার কৃতিত্ব দেখালেন তিনি। এর আগে কেবল রোনালদিনহো ও জ্লাতান ইব্রাহিমোভিচের এই ইতিহাস গড়ার নজির আছে।

হাড্ডাহাড্ডি লড়ায় সত্ত্বেও প্রথমার্ধে আর গোল না হওয়ায় ১-১ ব্যবধানে বিরতিতে যায় দুই দল। বিরতি থেকে ফিরলে ফের জমে উঠে খেলা। মাঠের খেলার উত্তেজনার রেশ আছড়ে পড়ে গ্যালারিতে। ৭৮ মিনিটে গ্যালারি মাতিয়ে তোলেন ফ্লোরিয়ান থাউভিন। এসময় গোল করে মার্শেইকে ২-১ ব্যবধানে এগিয়ে দেন তিনি। নিজ দল লিড নেয়ায় উল্লাসে ফেটে পড়েন গ্যালারিতে হাজির হাজার হাজার দর্শক।

তাদের উচ্ছ্বাস আরো বাড়ে দুই হলুদ কার্ড দেখার দরুণ ৮৭ মিনিটে নেইমার লাল কার্ড খেয়ে মাঠ ছাড়লে। প্রিয় দলের জয় নিশ্চিত হয়ে গেছে একরকম ধরে নিয়ে একে অপরের কাঁধে কাঁধ মিলিয়ে বুক টানটান করে থিম সঙ গাইতে থাকেন তারা। কিন্তু বুঝতে পারেনি উচ্ছ্বাসটা নিমিষেই ধূলিস্মাৎ হয়ে যাবে! ইনজুরি সময়ের তৃতীয় মিনিটে দুর্দান্ত শটে নাটকীয় গোলে তাদের হৃদয় ভাঙেন কাভানি। একসঙ্গে ত্রাতা হয়ে পিএসজিকে বাঁচান তিনি।

এই ড্রর পরও ১০ ম্যাচ খেলে লিগ ওয়ানের পয়েন্ট টেবিলে শীর্ষে আছে পিএসজিই (২৬)। তবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মোনাকোর সঙ্গে ব্যবধান ৪ পয়েন্ট কমে গেছে।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জরিমানা থেকে বাঁচলেন নেইমার
নেইমারকে গ্যালারিতে বসিয়ে আল-হিলালের ট্রফি উদযাপন
নেইমারের হরেক রকম শখ পূরণের দায় ক্লাবের কাঁধে!
বিস্ময়–বালক এনদ্রিকের গোলে ইংল্যান্ডকে হারাল ব্রাজিল
X
Fresh