• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ফিরলেন বিপজ্জনক মার্করাম

স্পোর্টস ডেস্ক

  ২২ অক্টোবর ২০১৭, ১৭:০৮

কিছুক্ষণ আগে শারীরিক ব্যথা পেয়ে স্বেচ্ছায় মাঠ থেকে উঠে গেছেন ফাফ ডু প্লেসিস। সহযোদ্ধার এমন দৃশ্য দেখার পর মাঠে টিকতে পারলেন না এইডেন মার্করামও (৬৬)। দলীয় ২৮৯ রানে ইমরুল কায়েসের অসাধারণ থ্রোতে রানআউট হয়ে ফিরেছেন তিনি। এর সঙ্গে ডু প্লেসিস-মার্করাম জুটিতেও ভাটা পড়ল।

শেষ খবর পর্যন্ত ৪৩ ওভারে ৩ উইকেটে ৩০৪ রান করেছে দক্ষিণ আফ্রিকা। এবি ডি ভিলিয়ার্স ১৫ ও বেহারদিন ৬ রান নিয়ে উইকেটে আছেন।

ইস্ট লন্ডনের বাফেলো পার্কে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন স্বাগতিক অধিনায়ক ফাফ ডু প্লেসিস। হাশিম আমলা বিশ্রামে থাকায় ডি ককের সঙ্গে ইনিংসের গোড়াপত্তন করতে নামেন টেন্ডা বাভুমা। প্রায় ১ বছর পর ওয়ানডে খেলতে নামেন এই ডানহাতি ব্যাটসম্যান। তবে তার ব্যাটিং দেখে তা বোঝার উপায় ছিল না। ডি ককের সঙ্গে উড়ন্ত সূচনা করেন বাভুমা। উদ্বোধনী জুটিতেই তুলে ফেলেন ১১৯ রান।

তাদের ব্যাটিং তাণ্ডবে গেলো দুই ওয়ানডের মতো এই ম্যাচেও শুরুতে উইকেটহীন থাকে বাংলাদেশ। অবশেষে দলকে কাঙ্ক্ষিত ব্রেক থ্রো এনে দেন মিরাজ। দলীয় ১১৯ রানে বাভুমাকে (৪৮) লং অনে লিটন দাসের ক্যাচ বানিয়ে ফেরান তিনি। প্রথম উইকেটের জন্য দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হলেও দ্বিতীয়টি আসে দ্রুত। দলীয় ১৩২ রানে বিপজ্জনক ডি কককে কট অ্যান্ড বোল্ড করে ফেরান এই অফস্পিনার।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh