• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

নিউজিল্যান্ডের বিপক্ষে নামছে ‘ক্লান্ত’ ভারত

স্পোর্টস ডেস্ক

  ২২ অক্টোবর ২০১৭, ১৩:১৮

ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে ওয়ান ডে সিরিজে ৪-১ এ হারানোর পর ভারতের নতুন মিশন শুরু হচ্ছে আজ রোববার। এবার সামনে নিউজিল্যান্ড। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর দুইটায় শুরু হচ্ছে ম্যাচটি।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামার আগে দারুণ ফর্মে থাকলেও ভারত অধিনায়কের চিন্তা দলের ক্লান্তি। কারণ পরপর সিরিজ খেলছে দলটি সামনেই রয়েছে ঠাসা ক্রিকেট সূচি। তাই দলের ক্রিকেটারেদের ফিট রাখাই বড় চ্যালেঞ্জ ক্যাপ্টেন কোহলির।

তবে প্রতিপক্ষ নিউজল্যান্ড ভারত দলকে সমীহ করছে। সম্প্রতি শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া সব প্রতিপক্ষের বিরুদ্ধেই দারুণ পারফরম্যান্স দেখিয়েছেন কোহলি অ্যান্ড কোং।

নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনও জানিয়েছেন, নিজেদের মাঠে ভারত বেশ শক্ত প্রতিপক্ষ। খাতায় কলমে ভারত এগিয়ে থাকলেও আত্মবিশ্বাসে ভেসে যেতে রাজি নন তারা।

ভারতের দলপতি বিরাট কোহলি জানিয়েছেন, একেবারে ঠাসা ক্রীড়াসূচি আমাদের সামনে। এই নিয়ে আমাদের আলোচনায় বসা দরকার। নিউজিল্যান্ডকেই দেখুন। চ্যাম্পিয়ন্স ট্রফির পর থেকে ওরা ক্রিকেট খেলেইনি। এ রকম একটা লম্বা ছুটি কাটিয়ে ওরা আসছে। এই ব্যাপারগুলোই ভালো খেলা ও না খেলার মধ্যে তফাৎ গড়ে দেয়।

পেস বোলারদের ফিটনেস নিয়েও চিন্তিত অধিনায়ক বিরাট বলেন, প্রত্যেককেই ফিরে আসতে সময় দেয়া দরকার। বিশেষ করে পেসারদের। মোহাম্মদ শামি, উমেশ যাদবকে আমরা টেস্ট সিরিজে তাজা পেতে চাই। সে জন্যই ওদের বিশ্রাম দেওয়া হয়েছে। কয়েকজন ব্যাটসম্যানকেও অদূর ভবিষ্যতে বিশ্রাম দিতে চাই। যাতে তারা বিদেশ সফরে কাজে আসে।

আর এই জন্যেই দলের ক্রিকেটারদের ঘুরিয়ে ফিরিয়ে ব্যবহার করার কাজ চালাচ্ছেন বিরাট কোহলি। তার মতে সতেজ প্লেয়াররাই পারফর্ম করতে পারেন, পাশাপাশি দলের রিজার্ভ বেঞ্চও ম্যাচ প্র্যাকটিস করে শক্তিশালী হয়ে ওঠে।

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচটি ২৫ অক্টোবর পুনেতে হবে। কানপুরে ২৯ তারিখে তৃতীয় ও শেষ ম্যাচের মধ্য দিয়ে শেষ হবে সিরিজটি।

ভারত স্কোয়াড :

বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), শিখর ধাওয়ান, আজিঙ্কা রাহানে, মনীষ পান্ডে, কেদার যাদব, দিনেশ কার্তিক, এমএস ধোনি, হার্দিক পান্ডিয়া, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, যোবেন্দ্র চাহাল, জসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার ও শারদুল ঠাকুর।

নিউজিল্যান্ড স্কোয়াড :

কেন উইলিয়ামসন (অধিনায়ক), টড অ্যাস্টল, ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, টম লাথাম, হেনরি নিকোলস, অ্যাডাম মিলনে, কলিন মুনরো, গ্লেন ফিলিপস, মিচেল স্যান্টনার, টিম সাউদি, রস টেলর ও জর্জ ওয়ার্কার।

ওয়াই/এম

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কোহলির ব্যাটে ভর করে বেঙ্গালুরুর প্রথম জয়
‘দয়া করে আমাকে কিং বলবেন না, আমি বিব্রত বোধ করি’
আইপিএল : বদলে গেল কোহলির দলের নাম
কোহলিদের ১৬ বছরের আক্ষেপ ঘুচালো রেণুকা-মান্ধানারা
X
Fresh