• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

সরফরাজকে ম্যাচ পাতানোর প্রস্তাব

স্পোর্টস ডেস্ক

  ২১ অক্টোবর ২০১৭, ১৯:১৪

টেস্ট সিরিজে শ্রীলঙ্কার কাছে ধবলধোলাই হয়েছিল পাকিস্তান। সেই পাকিস্তানই ওয়ানডে সিরিজে শ্রীলঙ্কাকে ধবলধোলাই করার পথে। ৫ ম্যাচ সিরিজে ৪-০তে এগিয়ে গেছে সরফরাজ বাহিনী। এরই মধ্যে ঘটে গেছে তোলপাড় সৃষ্টি করা কাণ্ড। সিরিজ চলাকালীন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদকে ম্যাচ পাতানোর প্রস্তাব দিয়েছেন বাজিকররা। বিষয়টি অবশ্য গোপন করেননি সরফরাজ। সঙ্গে সঙ্গে জানিয়ে দিয়েছেন দুর্নীতি বিরোধী ও নিরাপত্তা ইউনিটকে।

সরফরাজকে বাজিকরদের দেয়া স্পট ফিক্সিংয়ের প্রস্তাবের ঘটনা রীতিমতো নাড়িয়ে দিয়েছে পাকিস্তান টিম ম্যানেজমেন্টকে। ঘটনায় নড়েচড়ে বসেছেন দুর্নীতি দমন ইউনিটের কর্মকর্তারাও। কারণ, কিছুদিন আগেই পাকিস্তান সুপার লিগে (পিএসএল) স্পট-ফিক্সিংয়ের দায়ে দুই ক্রিকেটার খালিদ লতিফ ও শারজিল খানকে নিষিদ্ধ করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তবু আন্তর্জাতিক ম্যাচে ম্যাচ পাতানোর প্রস্তাব ভাবনারই কারণ হয়ে দাঁড়িয়েছে তাদের।

নাম প্রকাশে অনিচ্ছুক বোর্ডের এক কর্মকর্তা বলেন, যথাযথ নিয়ম অনুসরণ করে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। তবে ঘটনাটি সঙ্গে সঙ্গে জানিয়ে দেয়ায় সবাই সরফরাজের প্রশংসা করছেন। কারণ, সে অধিনায়ক। কিভাবে দুর্নীতি এড়াতে হয় ও তার সতীর্থদের সামনে সেই উদাহরণ সৃষ্টি করেছে।

তবে বাজিকরের পরিচয় জানায়নি পিসিবি। শুধু এটকু জানিয়েছে, সে পাকিস্তানের সব খেলোয়াড়দের চেনে। দুবাই থেকে কাজকর্ম চালায়।

বোর্ডের আরেক কর্মকর্তা জানিয়েছেন, ঘটনার পর খেলোয়াড়দের হোটেলে নিরাপত্তা জোরদার করা হয়েছে। তাদের ওপর নজরদারি বাড়ানো হয়েছে।

পিএসএল কেলেঙ্কারির পর গেলো ফেব্রুয়ারিতে দুবাইয়ে খেলোয়াড়দের থাকার হোটেল পরিবর্তন করে পিসিবি। পাশাপাশি তাদের কঠোর নজরদারিতে রাখা হয়। তবে কোচ মিকি আর্থারের অনুরোধে খেলোয়াড়দের ওপর নজরদারি কিছুটা শিথিল করা হয়েছিল। আরব আমিরাতে তাদের বন্ধু-বান্ধবের সঙ্গে সাক্ষাৎ, ডিনার ও শপিং করার অনুমতিও ছিল। সরফরাজ কাণ্ডের পর ফের তারা বোতলবন্দি হয়ে যাচ্ছে।

২০০৯ সালে লাহোরে টিম শ্রীলঙ্কার ওপর সন্ত্রাসী হামলার পর পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট নিষিদ্ধ রয়েছে। তারপর থেকে সংযুক্ত আরব আমিরাতকে হোম ভেন্যু বানিয়েছে পাকিস্তান। সেখানেই দলটির হোম সিরিজ ও পিএসএল টুর্নামেন্ট হয়।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ছেলের মাথায় টেস্ট ক্যাপ দেখে কাঁদলেন বাবা
X
Fresh