• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

চমকের নাম ব্রাইটন

স্পোর্টস ডেস্ক

  ২১ অক্টোবর ২০১৭, ১২:৪৫

ইংলিশ প্রিমিয়ার লিগ (ইপিএল) ফুটবলে ওয়েস্ট হাম ইউনাইটেডকে হারিয়ে চমক দেখাল খর্বাশক্তির ব্রাইটন অ্যান্ড হোভ আলবিয়ন এফসি। ওয়েস্ট হামকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছেন ক্রিস হাফটনের শিষ্যরা। জোড়া গোল করে দলের জয়ে অগ্রণী সেনানীর ভূমিকা পালন করেছেন গ্ল্যান মারে।

শুক্রবার রাতে লন্ডন স্টেডিয়ামে ব্রাইটনকে আতিথ্য দেয় ওয়েস্ট হাম। স্বাভাবিকভাবেই ঘরের মাঠে ফেবারিট ছিলেন স্লাভেন বিলিসের শিষ্যরা। তবে খেলায় দেখা যায় ভিন্ন চিত্র। ম্যাচের শুরু থেকেই একের পর এক আক্রমণে ওয়েস্ট হামকে কোণঠাসা করে ফেলে ব্রাইটন।

অতিথিরা প্রথম সাফল্য পায় ১০ মিনিটে। এসয় মারের গোলে এগিয়ে যায় তারা। পিছিয়ে পড়ে ঘুরে দাঁড়াতে মরিয়া আক্রমণ চালায় ওয়েস্ট হাম। কিন্তু প্রতিপক্ষের রক্ষণদূর্গ টপকাতে পারেনি তারা। উল্টো বিরতির বাঁশি বাজার ঠিক একটু আগে গোল খেয়ে বসে দলটি। এসময় গোল করে ব্রাইটনের ব্যবধান দ্বিগুণ করেন ইজকুয়ের্দো। এতে ২-০ ব্যবধান নিয়ে বিরতিতে যায় দলটি।

বিরতি থেকে ফিরে আক্রমণের ধার বাড়ায় ব্রাইটন। তবে গোলের দেখা পাচ্ছিল না দলটি। অবেশেষে ম্যাচের ৭৫ মিনিটে ফের গোল তারা। এসময় নিজের জোড়া গোল পূর্ণ করেন মারে। শেষ পর্যন্ত আর গোল না হওয়ায় বড় জয়ের আনন্দে মাঠ ছাড়ে ব্রাইটন।

এই হারে পয়েন্ট টেবিলের ১৭তম স্থানে নেমে গেছে ওয়েস্ট হাম। তাদের হারিয়ে ১০ম স্থানে উঠে এসেছে ব্রাইটন। ৮ ম্যাচ খেলে ১৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে টটেনহাম। সমান সংখ্যক ম্যাচ খেলে ২২ পয়েন্ট নিয়ে প্রথম স্থানে ম্যানচেস্টার সিটি। আর ২০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ম্যানচেস্টার ইউনাইটেড।

ওয়াই/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ব্রাইটনকে হারিয়ে শীর্ষে লিভারপুল
X
Fresh