• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

মেসির বিশ্বরেকর্ড ভাঙলেন রোনালদো

স্পোর্টস ডেস্ক

  ২০ অক্টোবর ২০১৭, ১৪:৫৩

এই প্রজন্মের দুই সেরা তারকা ফুটবলার লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো। দু’জনের মধ্যে কে সেরা? এই নিয়ে দ্বিধাবিভক্ত গোটা ফুটবল বিশ্ব। বিভক্ত হওয়াটাও স্বাভাবিক। কারণ, আজ রোনালদোর রেকর্ড ভাঙছেন মেসি তো কাল ঘটছে ঠিক উল্টোটা। এরই ধারাবাহিকতায় খুদে জাদুকরের একটি বিশ্বরেকর্ড ভেঙে দিলেন সিআরসেভেন।

গেল মঙ্গলবার চ্যাম্পিয়নস লিগের ম্যাচে টটেনহ্যাম হটস্পারের বিপক্ষে মাঠে নামে রিয়াল মাদ্রিদ। ম্যাচের ৪১ মিনিট পর্যন্ত ১-০ গোলে পিছিয়ে ছিল স্প্যানিশ জায়ান্ট ক্লাবটি। ৪২ মিনিটে পেনাল্টি থেকে দলকে সমতাসূচক গোল এনে দেন রোনালদো। শেষ পর্যন্ত আর গোল না হওয়ায় নিষ্প্রাণ ড্র নিয়ে মাঠ ছাড়ে দুই দল।

তবে রিয়ালের হয়ে সমতাসূচক গোল করেই নতুন কীর্তি গড়েছেন রোনালদো। এই নিয়ে ২০১৭ সালে তার আন্তর্জাতিক গোল হলো ২৬টি। অতীত ইতিহাসে আর কোনো খেলোয়াড়ই তা করতে পারেননি।

আগে এই রেকর্ডটি ছিল লিওনেল মেসির দখলে। ২০১২ সালে ২৫ আন্তর্জাতিক গোল করে রেকর্ডটি গড়েন ফুটবলের বরপুত্র। অবশ্য ২০১৩ সালেই সেই কীর্তিতে ভাগ বসান পর্তুগিজ উইঙ্গার। এবার তা একক কর্তৃত্বে নিয়ে নিলেন চারবারের ফিফা বর্ষসেরা ফুটবলার।

সামনে চ্যাম্পিয়নস লিগে তিনটি ও ফিফা ক্লাব বিশ্বকাপে দুটি ম্যাচ খেলবে রিয়াল মাদ্রিদ। সঙ্গত কারণে এই ব্যবধানটা আরো বাড়ানোর সুযোগ থাকছে রোনালদোর।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাঁচ গোল করে ভাইরাল মেসি পুত্র
মেসির ঝলকে মায়ামির জয়
এবার জোড়া দুঃসংবাদ পেলেন রোনালদো
রোনালদোর লাল কার্ড, সেমি থেকে বিদায় আল-নাসরের
X
Fresh