• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

অবশেষে জয়ের মুখ দেখল বাংলাদেশ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ অক্টোবর ২০১৭, ২২:৩৬

অবশেষে জয়ের দেখা পেল বাংলাদেশ। এশিয়া কাপ হকিতে স্থান নির্ধারণী ম্যাচে শক্তিশালী চীনকে টাইব্রেকারে ৪-৩ গোলে হারিয়েছেন জিমি-চয়নরা। ফলে পঞ্চম স্থান নির্ধারণী ম্যাচ খেলার সুযোগ পাচ্ছেন তারা।

গ্রুপ পর্বের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে ৭-০ গোলে ভরাডুবির পর দ্বিতীয় ম্যাচেও ভারতের বিপক্ষে একই ব্যবধানে হারে বাংলাদেশ। আর তৃতীয় ম্যাচে জাপানের কাছে ৩-১ গোলে হারে মাহবুব হারুনের শিষ্যরা। টানা তিন ম্যাচ হেরে সুপার ফোরে ওঠার স্বপ্ন আগেই ধূলিস্মাৎ হয়ে যায়। তবে বেঁচে ছিল পঞ্চম হওয়ার সম্ভাবনা। চীনকে নাটকীয়ভাবে হারিয়ে সেই সম্ভাবনা জিইয়ে রাখলেন লাল-সবুজ জার্সিধারীরা।

বৃহস্পতিবার মাওলানা ভাসানী স্টেডিয়ামে বাংলাদেশ-চীনের মধ্যকার ম্যাচটি শুরু হয় রাত ৮টায়। আক্রমণ পাল্টা আক্রমণে এগিয়ে চলে খেলা। নির্ধারিত সময়ে স্কোরলাইন ছিল ৩-৩। এতে খেলা গড়ায় টাইব্রেকারে। শেষ পর্যন্ত পেনাল্টি শুট আউটে ৪-৩ গোলের নাটকীয় জয় তুলে নেয় বাংলাদেশ।

দলের হয়ে ২টি গোল সেভ করে জয়ের অন্যতম নায়ক গোলরক্ষক নিপ্পন। টাইব্রেকারে গোল করেন শিতল, নাইম, মিমো ও জিমি। মিস করেন সবুজ।

টুর্নামেন্টে বাংলাদেশের অবস্থান এখন ষষ্ঠ। পঞ্চম স্থানের জন্য শুক্রবার জাপানের বিপক্ষে লড়বেন জিমি-চয়নরা। পঞ্চম হতে না পারলেও আফসোস থাকবে না বাংলাদেশের। এ জয়েই পরের এশিয়া কাপে সরাসরি খেলা নিশ্চিত হয়ে গেছে লাল-সবুজ প্রতিনিধিদের। এবার আর বাছাই পর্ব খেলতে হবে না তাদের।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৯ মার্চ)
নিউইয়র্কে বাংলাদেশির মৃত্যু নিয়ে পুলিশের বক্তব্যে ভাইয়ের বিরোধিতা
প্রতি বছর দূষণে প্রাণ হারাচ্ছেন পৌনে ৩ লাখ বাংলাদেশি
বাংলাদেশ মেশিন টুলস ফ্যাক্টরি লিমিটেডের সমরাস্ত্র প্রদর্শনীতে অংশগ্রহণ
X
Fresh