• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

তানভীরের ব্যাটিংয়ে রুদ্ধশ্বাস জয় ‘এ’ দলের

স্পোর্টস ডেস্ক

  ১৯ অক্টোবর ২০১৭, ২০:৪৪

লেগ স্পিনার হিসেবেই পরিচিত তানভীর হায়দার। তবে সময়ে ব্যাট হাতেও যে জ্বলে উঠতে পারেন তার প্রমাণ দিলেন আবার। ব্যাটসম্যান তানভীরের দুর্দান্ত ব্যাটিংয়ে দ্বিতীয় ওয়ানডেতে আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে ৩ উইকেটের রুদ্ধশ্বাস জয় পেয়েছে বাংলাদেশ যুবারা। এতে ৫ ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে গেল বাংলাদেশ ‘এ’ দল।

বৃহস্পতিবার কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নামে আয়ারল্যান্ড ‘এ’ দল। তবে শুরুতেই ব্যাকফুটে চলে যায় আইরিশরা। দলীয় ৯০ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে অতিথি দলটি।

পরে সিমি সিং ও উইকেটরক্ষক স্ট্রুয়ার্ট পয়েন্টারের প্রতিরোধে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে আইরিশরা। তবে বাংলাদেশি বোলারদের নৈপুণ্যে ১৯৫ রানে অলআউট হয়ে যায় তারা।

বাংলাদেশ ‘এ’ দলের হয়ে সানজামুল ইসলাম ৪টি এবং আবুল হাসান রাজু নেন ৩টি উইকেট। মোহাম্মদ আল-আমিন, তানভীর হায়দার ও আবু হায়দার রনি নেন ১টি করে উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা বাজে হয় স্বাগতিকদেরও। দলীয় ১৩ রানে ভাঙে ওপেনিং জুটি। পরে দ্বিতীয় উইকেটে ৫৬ রান যোগ করে দলকে এগিয়ে নেন নাজমুল-সাদমান। জ্যাকব মুল্ডারের শিকার হয়ে সাদমান (২৪) ফিরলে হঠাৎই কক্ষপথচ্যূত হয় বাংলাদেশ ‘এ’ দল। পরের ৪৫ রানের মধ্যে ৫ উইকেট হারিয়ে চরম বিপর্যয়ে পড়ে যুবারা।

তবে জয়টা শেষ পর্যন্ত শান্তদের হাত ফসকে যায়নি তানভীরের লড়াকু ব্যাটিংয়ে। লেগ স্পিনার হলেও তার ব্যাট যে কথা বলতে পারে ফার্স্ট ক্লাস ক্রিকেটে ৬ সেঞ্চুরি ও ১১ ফিফটই তা বলে দেয়। সানজামুলের সঙ্গে সপ্তম উইকেটে ৪২ রান তুলে জয়ের ভিত গড়ে দেন। পরে আবুল হাসানকে নিয়ে অবিচ্ছিন্ন অষ্টম উইকেট জুটিতে ৪০ রানের জুটি গড়ে জয় নিশ্চিত করেন। তানভীর ৬১ রানে অপরাজিত থাকেন।

আয়ারল্যান্ড ‘এ’ দলের হয়ে জ্যাকব মুল্ডার ৩টি ও জর্জ ডকরেল নেন ২টি উইকেট। ১টি করে উইকেট নেন সিমি সিং ও ন্যাথান স্মিথ।

লড়াকু ইনিংস খেলার পুরস্কার হিসেবে ম্যাচসেরার পুরস্কারও হাতে উঠেছে স্পিনিং অলরাউন্ডারের তানভীর হায়দারের।

সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। ওই ম্যাচে প্রথমে ব্যাট করে ২২৯ রানে অলআউট হয় আইরিশরা। জবাবে বাংলাদেশ দলের ৩ উইকেটে ৭৫ রান তোলার পর বৃষ্টি শুরু হয়। পরে আর খেলা হয়নি।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তানভীর-জেসমিনের যাবজ্জীবন কারাদণ্ড
এনএসআইয়ের নতুন পরিচালক সালেহ মোহাম্মদ তানভীর
হল-মার্কের তানভীরসহ ১৮ জনের মামলায় আরও সাক্ষ্য গ্রহণের সিদ্ধান্ত
অর্থ আত্মসাতের অভিযোগে সাবেক এমপি তানভীর ইমামের বিরুদ্ধে মামলা
X
Fresh