• ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১
logo

রাশিয়া বিশ্বকাপে হামলা চালাবে আইএস!

স্পোর্টস ডেস্ক

  ১৮ অক্টোবর ২০১৭, ১৯:৫৯

রাশিয়া বিশ্বকাপের হামলার হুমকি দিয়েছে ইসলামিক স্টেট (আইএস)। সম্প্রতি আইএসের পক্ষ একটি পোস্টার প্রকাশ করা হয়েছে৷ যেখানে এক জঙ্গি রাইফেল হাতে দাঁড়িয়ে রয়েছে রাশিয়ার একটি স্টেডিয়ামের সামনে।

ব্রিটেন ভিত্তিক সংবাদ মাধ্যম মিরর জানায়, পোস্টারে দেখা যাচ্ছে এক জঙ্গি রাইফেল হাতে দাঁড়িয়ে রয়েছে তার পাশেই রাশিয়ার একটি স্টেডিয়াম। পাশে রয়েছে একটি বোমাও যেটা আইএসের পতাকায় জড়ানো।

এই হামলার ভয় যে তারা রাশিয়া বিশ্বকাপকেই দেখাতে চাইছে তা পরিষ্কার তাদের পোস্টারে। কারণ পোস্টারে রয়েছে রাশিয়া বিশ্বকাপের লোগো।

২০১৮ সালের ১৪ জুন থেকে ১৫ জুলাই পর্যন্ত চলবে বিশ্বকাপ। রাশিয়ার ১১টি শহর জুড়ে হবে বিশ্বকাপের ২১ তম এ আসর।

গেলো সপ্তাহেই আইএসের প্রকাশিত আরো একটি পোস্টার ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছিল। যে পোস্টারে দেখানো হয় জঙ্গিদের গুলিতে ক্ষতবিক্ষত আমেরিকান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মুখ।

এক বিজ্ঞপ্তিতে ইসলামিক স্টেট জানিয়েছে, আমেরিকা ও রাশিয়ায় হামলার কোনো সুযোগই ছাড়বে না তারা। বড় আকারের হামলা চালাতে বিশ্বকাপকে টার্গেট করা হচ্ছে।

স্বাভাবিকভাবেই সবরকম পরিস্থিতির জন্য আগেভাগে সতর্ক থাকছে রাশিয়া। বিশ্বকাপে যাতে কোনো আক্রমণের ঘটনা না ঘটে তার জন্য চূড়ান্ত নিরাপত্তার ব্যবস্থা করা হচ্ছে। তবে বিশ্বকাপের আগেই এমন হুমকি যে, সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি করেছে তা নিশ্চিতভাবে বলা যায়।

এর আগে সন্ত্রাসবাদী গোষ্ঠীগুলো বিভিন্ন কনসার্ট, ফুটবল মাঠে হামলা ঘটিয়েছে। ফলে রাশিয়া বিশ্বকাপের আগে এই হামলার হুমকি সাধারণ দর্শককে প্রভাবিত করবে বলে জানাচ্ছে বিশ্ব মিডিয়া।

ওয়াই/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আইএসের হুমকি, পিএসজি-বার্সেলোনা ম্যাচের নিরাপত্তা জোরদার
চ্যাম্পিয়নস লিগের ম্যাচে আইএসের হামলার হুমকি
এই সরকার ভারত, চীন ও রাশিয়ার প্রোডাক্ট : গয়েশ্বর
স্বাধীনতা দিবস উপলক্ষে রাশিয়ার প্রধানমন্ত্রীর শুভেচ্ছা
X
Fresh