• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

আমলাকে ফিরিয়ে জুটি ভাঙলেন রুবেল

স্পোর্টস ডেস্ক

  ১৮ অক্টোবর ২০১৭, ১৬:৪৮

ব্যাক টু ব্যাক সেঞ্চুরির সুবর্ণ সুযোগ ছিল হাশিম আমলার। সে পথেই হাঁটছিলেন ডানহাতি ব্যাটসম্যান। তবে তাতে বাধা হয়ে দাঁড়ালেন রুবেল হোসেন। তার করা অফ স্ট্যাম্পের বাইরের বল খোঁচা মারতে গিয়ে উইকেটের পেছনে মুশফিকের হাতে ক্যাচ দিয়ে ফেরেন আমলা (৮৫)। ৯২ বলে ৪ বাউন্ডারিতে ইনিংসটি সাজান তিনি। এতে ডি ভিলিয়ার্সের সঙ্গে তার ভয়ঙ্কর জুটি ভাঙে।

শেষ খবর পর্যন্ত ৩৯ ওভারে ৩ উইকেটে ২৪৯ রান করেছে দক্ষিণ আফ্রিকা। ডি ভিলিয়ার্স ১০৬ ও জেপি ডুমিনি ৩ রান করে নিয়ে ক্রিজে আছেন।

বুধবার পার্লের বোল্যান্ড পার্কে টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। আগের ক’দিনের বৃষ্টিতে শুরুতে উইকেট সামান্য আর্দ্র ও খানিকটা মন্থর ছিল। এতে সতর্কতার সঙ্গে সূচনা করেন আমলা-ডি কক। প্রথমদিকে নতুন বলে বেশ নিয়ন্ত্রিত বোলিং করেন মাশরাফি ও তাসকিন। তাদের বল দেখে শুনে মোকাবেলা করেন দুই প্রোটিয়া উদ্বোধনী ব্যাটসম্যান।

ধীরে ধীরে রূদ্রমূর্তি ধারণ করতে থাকে আমলা ও ডি ককের জুটি। চোখ রাঙাতে থাকে টাইগার বোলারদের। তবে সেই পথে তাদের বাধা হয়ে দাঁড়ান সাকিব আল হাসান। দলীয় ৯০ রানে ডি কককে (৪৬) ফিরিয়ে সেই জুটি ভাঙেন তিনি।অবশেষে ওয়ানডে সিরিজে উইকেটের দেখা পায় বাংলাদেশ। যেন প্রচণ্ড তাপদাহের পর এক পশলা বৃষ্টি।