• ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
logo

ফিফার র‌্যাঙ্কিংয়ে শীর্ষে জার্মানি, সেরা দশে পেরু

অনলাইন ডেস্ক
  ১৭ অক্টোবর ২০১৭, ১১:২৪

আন্তর্জাতিক ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার র‌্যাঙ্কিংয়ে শীর্ষ স্থান ধরে রেখেছে বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি। আর বিশ্বকাপ বাছাইপর্বে ভাল খেলার জন্য ফিফার র‌্যাঙ্কিংয়ে সেরা দশে স্থান পেয়েছে দক্ষিণ আমেরিকার দেশ পেরু।

স্থানীয় সময় সোমবার ফিফা নতুন এ র‌্যাঙ্কিং তালিকা প্রকাশ করে।

প্রকাশিত তালিকায় দেখা গেছে প্রথম ছয়টি স্থানেই কোনো রদবদল হয়নি। তা আগের প্রকাশিত তালিকার মতোই রয়েছে। এতে দ্বিতীয় স্থানে রয়েছে ব্রাজিল, তৃতীয় স্থানে পর্তুগাল, চারে আর্জেন্টিনা, পাঁচে বেলজিয়ামে এবং ছয়ে আছে পোল্যান্ড।

তবে এক ধাপ এগিয়ে ফ্যান্স উঠেছে এসেছে সাত নম্বরে। তিন ধাপ এগিয়ে স্পেন আছে অষ্টম স্থানে। নবম স্থানে আছে রাশিয়া বিশ্বকাপ থেকে ছিটকে পড়া কোপা আমেরিকার চ্যাম্পিয়ন চিলি।

দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে বিশ্বকাপের প্লে-অফে স্থান করে নেয়া পেরু দুই ধাপ এগিয়ে দশে আছে। আর সুইজারল্যান্ড আছে একাদশ স্থানে। তিন ধাপ এগিয়েছে ইংল্যান্ড। তাদের অবস্থান দ্বাদশ।

এছাড়াও কয়েকটি দেশের উল্লেখযোগ্য উন্নতি হয়েছে। এরমধ্যে ডেনমার্ক (৭ ধাপ এগিয়ে ১৯তম), স্কটল্যান্ড (১৪ ধাপ এগিয়ে ২৯তম), অস্ট্রিয়া (১৮ ধাপ এগিয়ে ৩৯তম), চেক রিপাবলিক (১২ ধাপ এগিয়ে ৪৬তম), মরক্কো (৮ ধাপ এগিয়ে ৪৮তম), প্রথমবারের মতো বিশ্বকাপের মূলপর্বের টিকিট পাওয়া পানামা ১১ ধাপ এগিয়ে ৪৯তম স্থানে আছে।

তবে বাংলাদেশ আগের মতো ১৯৬তম স্থানেই ধরে রেখেছে।

জেএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইসরায়েলে জার্মানির অস্ত্র বিক্রি বন্ধ চায় নিকারাগুয়া
বেতন ছাড়াই ছুটিতে গেলেন সাবিনারা, যা বলছে ফিফা
গাজায় যেভাবে ত্রাণ পাঠাচ্ছে জার্মানি
শীর্ষে আর্জেন্টিনা, দুঃসংবাদ পেলো বাংলাদেশ
X
Fresh