• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

নাদালকে হারিয়ে সাংহাই মাস্টার্সে চ্যাম্পিয়ন ফেদেরার

স্পোর্টস ডেস্ক
|  ১৬ অক্টোবর ২০১৭, ১৬:১৭ | আপডেট : ১৬ অক্টোবর ২০১৭, ১৬:২৫
সময়টা দুর্দান্ত কাটছে রজার ফেদেরারের। আবারো শিরোপা ঘরে তুললেন তিনি। চির-প্রতিদ্বন্দ্বী রাফায়েল নাদালকে নাস্তানাবুদ করে সাংহাই মাস্টার্সের শিরোপা জিতেছেন সুইস সুপারস্টার। এই নিয়ে চলতি বছর ছয়টি টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করলেন টেনিস সেনসেশন।

রোববার শিরোপার লড়াইয়ে বিশ্বের এক নম্বর র‌্যাংকিংধারী নাদালের মুখোমুখি হন ফেদেরার। ধারণা করা হচ্ছিল, ফাইনালে হবে তুমুল প্রতিদ্বন্দ্বিতা। তবে সুইস তারকার কাছে মোটেও পাত্তা পাননি নাদাল। ৬-৪, ৬-৩ গেমে ফেদেরারের কাছে উড়ে যান স্প্যানিশ টেনিস তারকা।

এই নিয়ে নাদালের বিপক্ষে পাঁচটি শিরোপা জয়ের কৃতিত্ব গড়লেন ফেদেরার। চিরপ্রতিদ্বন্দ্বীকে আরো একবার হারিয়ে উচ্ছ্বসিত উইম্বলডন চ্যাম্পিয়ন। তিনি বলেন, আগের মতো আমি আর নাদালের বিরুদ্ধে কোর্টে নামতে ভীত নই। অতীতেও অবশ্য তার বিপক্ষে খেলতে ভীত ছিলাম না। তবে বেশিরভাগ ম্যাচই হেরেছি। বিশেষ করে ক্লে কোর্টে ওর সঙ্গে পেরে ওঠা কঠিন ছিল। আমার মনে হয়, সেই ভয়টা কাটিয়ে উঠতে সক্ষম হয়েছি।

এর আগে এই বছর নাদালকে হারিয়ে ইন্ডিয়ান ওয়েলস ও মায়ামি মাস্টার্সের শিরোপা জেতেন ফেদেরার। তবে একে অপরের মোকাবেলায় জয়ের দিক দিয়ে যোজন যোজন এগিয়ে নাদাল। এখন পর্যন্ত ৩৮টি ম্যাচে লড়েছেন দু’জন। এর মধ্যে স্প্যানিশ তারকা জিতেছেন ২৩টিতে।

ডিএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়