• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

‘রোনালদো নির্ভর দল নয় রিয়াল’

স্পোর্টস ডেস্ক

  ১৬ অক্টোবর ২০১৭, ১৫:০১

অনেকে বলে থাকেন, ক্রিশ্চিয়ানো রোনালদো নির্ভর দল রিয়াল মাদ্রিদ। প্রতিপক্ষের বিপক্ষে মাঠে নামার আগে তাকে কেন্দ্র করেই সমস্ত পরিকল্পনা করে ক্লাবটি। পর্তুগিজ উইঙ্গারকে প্রাণকেন্দ্রে রেখেই দল সাজায় স্প্যানিশ জায়ান্টরা। তবে তাদের মতের সঙ্গে কোনোভাবেই একমত হতে পারছেন না টটেনহাম কোচ মাওরিসিও পচেত্তিনো। সরাসরি বলে ফেললেন, রোনালদো নির্ভর দল নয় রিয়াল।

আসছে মঙ্গলবার ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের সঙ্গে চ্যাম্পিয়নস লিগের ম্যাচে মুখোমুখি হবে টটেনহাম। ম্যাচটি সান্তিয়াগো বার্নাব্যু’তে হওয়ায় কঠিন পরীক্ষায় অপেক্ষা করছে অতিথিদের জন্য। উপরন্তু ফর্মে ফিরেছেন রোনালদো। সবার ধারণা, সেই ম্যাচে তাকে বোতলবন্দি করে রাখতে চাইবে ইংলিশ ক্লাবটি। কিন্তু সেই ধারণার সঙ্গে মোটেই যাচ্ছে না পচেত্তিনোর বক্তব্য।

তিনি বলেন, টটেনহাম শুধু রিয়াল মাদ্রিদ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদোর ওপর নজর রাখবে না। জানি, ও দলটির খুবই গুরুত্বপূর্ণ খেলোয়াড়। তবে সে ছাড়াও দলটিতে একাধিক তুখোড় খেলোয়াড় আছে। পাশাপাশি তাদের বিচক্ষণ কোচ রয়েছে। শিরোপা জিততে সবাইকে একযোগে কাজ করতে হবে।

রিয়ালে রয়েছে প্রতিভাবান তরুণ খেলোয়াড়ের ছড়াছড়ি। এদের মধ্যে কারো কারো ‘ম্যারাডোনা’ হওয়ার সম্ভাবনা দেখেন পচেত্তিনো। তবে তারা কারা তা উল্লেখ করেননি তিনি।

টটেনহাম কোচ বলেন, রোনালদো মেসির মতো। নিজ নিজ দলের ওপর তাদের ব্যাপক প্রভাব রয়েছে। সে বিশ্বের সেরা খেলোয়াড়, এটা পরিষ্কার। তবে রিয়ালে একাধিক উঠতি ছেলে আছে, যারা ম্যাচের রূপ বদলে দিতে পারে। খেলার গতিপথ পাল্টে অন্য আবহ তৈরি করতে পারে। মাথায় রাখতে হবে, আমরা কেবল রিয়ালের সঙ্গে নয়; বিশ্বের সেরা খেলোয়াড়দের বিপক্ষে খেলতে যাচ্ছি।

চ্যাম্পিয়নস লিগের ‘এইচ’ গ্রুপে ৬ পয়েন্ট নিয়ে টেবিলে একই অবস্থানে আছে টটেনহাম ও মাদ্রিদ। দুই দলই গ্রুপ পর্বের নিজেদের প্রথম ২ ম্যাচে জয় তুলে নিয়েছে।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘অন্যায়ের শিকার হয়েছে বার্সেলোনা’
বার্সাকে হারিয়ে শিরোপার আরও কাছে রিয়াল মাদ্রিদ
এল ক্লাসিকোয় মুখোমুখি রিয়াল-বার্সা
বার্সা-রিয়াল এল ক্লাসিকোসহ টিভিতে আজকের খেলা
X
Fresh