• ঢাকা রোববার, ২৪ জুন ২০১৮, ১০ আষাঢ় ১৪২৫

বিপিএল মাতাতে আসছেন মালিঙ্গা

স্পোর্টস ডেস্ক
|  ১৬ অক্টোবর ২০১৭, ১২:৩২ | আপডেট : ১৬ অক্টোবর ২০১৭, ১২:৩৯
প্রথমবারের মতো বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) মাতাতে আসছেন শ্রীলঙ্কান পেস মায়েস্ত্রো লাসিথ মালিঙ্গা। বিপিএলের অন্যতম ফ্র্যাঞ্চাইজি রংপুর রাইডার্সের সঙ্গে চুক্তি সম্পন্ন করেছেন তিনি।

রংপুর রাইডার্সের চেয়ারম্যান মুস্তাফা আজাদ মহিউদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

বিপিএলের পঞ্চম আসরের সময়েই মাঠে গড়ানোর কথা ছিল দক্ষিণ আফ্রিকার ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি লিগের প্রথম আসর গ্লোবাল টি-টোয়েন্টির। সেই লিগে খেলার কথা ছিল মালিঙ্গার। তবে আর্থিক সঙ্কটে লিগটি স্থগিত হওয়ায় বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে জমজমাট ঘরোয়া আসরে খেলতে সম্মতি জানিয়েছেন তিনি।

বিশ্বের সব জনপ্রিয় টি-টোয়েন্টি লিগে অতি পরিচিত মুখ মালিঙ্গা। এসব লিগ মিলিয়ে বিশ্বে তিনি দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারী।

অভিজ্ঞ এই ইয়র্কার মাস্টার এখন পর্যন্ত খেলেছেন ভারতীয় মাল্টি মিলিয়ন ডলারের লিগ আইপিএল, ক্যারিবীয় প্রিমিয়ার লিগ সিপিএল, অস্ট্রেলিয়া লিগ বিগ ব্যাশ ও ইংলিশ কাউন্টিতে। সব লিগেই তার পারফরম্যান্স ছিল নজরকাড়া।

বর্তমানে দক্ষিণ আফ্রিকা সফরে রয়েছে বাংলাদেশ দল। সেখান থেকে মাশরাফিরা ফিরলেই বিপিএলের উন্মাদনায় মেতে উঠবে দেশের গোটা ক্রিকেটাঙ্গন। সবকিছু ঠিক থাকলে আসছে ৪ নভেম্বর শুরু হবে এই মহারণ। এখন দেখার বিষয় এই লিগে মালিঙ্গা ব্যাটসম্যানদের বুকে কতটা কাঁপন ধরাতে পারেন।

রংপুর রাইডার্স দল:

দেশি: মাশরাফি বিন মুর্তজা (আইকন), মোহাম্মদ মিঠুন, রুবেল হোসেন, সোহাগ গাজী, শাহরিয়ার নাফিস, নাজমুল হোসেন অপু, জিয়াউর রহমান, ফজলে রাব্বি, আবদুর রাজ্জাক, এবাদাত হোসেন, ইলিয়াস সানি, নাহিদুল ইসলাম ও জহির খান।

বিদেশি: ক্রিস গেইল, রবি বোপারা, ডেভিড উইলি, স্যামুয়েল বদ্রি, জনসন চার্লস, থিসারা পেরেরা, কুশল পেরেরা, অ্যাডাম লিথ, শামিউল্লাহ শেনওয়ারি ও স্যাম হেইন।

ডিএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়