close
ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭ | ০৭ অগ্রহায়ণ ১৪২৪

যা হয়েছে, তা একেবারেই ভাবনার বাইরে: মাশরাফি

স্পোর্টস ডেস্ক
|  ১৬ অক্টোবর ২০১৭, ১০:৫৫ | আপডেট : ১৬ অক্টোবর ২০১৭, ১৩:১৯
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজের দুটি ম্যাচে হারের পর প্রস্তুতি ম্যাচে হারে বাংলাদেশ। প্রথম ওয়ানডেতে মুশফিকুর রহিমের রাজকীয় সেঞ্চুরি এ সফরে স্বাগতিকদের বিপক্ষে প্রথম কিছুটা ‘স্বস্তি’ দিলেও তা ম্লান করে দিয়েছে প্রোটিয়া দুই ওপেনার।

প্রথম ওয়ানডেতেও হেরেছে বাংলাদেশ। ওপেনার কুইন্টন ডি কক ও হাশিম আমলার দুর্দান্ত ব্যাটিংয়ের সামনে দাঁড়াতেই পারেনি বাংলাদেশের বোলাররা।

ফলাফল-১০ উইকেটে বাংলাদেশের লজ্জার হার। তবে ব্যাটিং যে খুব খারাপ করেছে তা কিন্তু নয়। মুশফিকের শতকে স্কোরবোর্ডে ২৭৮ রান তোলে বাংলাদেশ।  

ম্যাচ শেষে টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বলেন, বোলাররা নিজেদের মেলে ধরতে পারেনি। স্কোর বোর্ডও সে কথাই বলছে। এই উইকেটে ২৮০ রান নিয়েও জেতা সম্ভব ছিল। যদি আমরা শুরুতে উইকেট নিতে পারতাম। দুই দিক থেকেই আমরা যদি চাপ তৈরি করলে হয়তো জেতা সম্ভব হতো। এসব উইকেটে যদি দুই পাশ থেকে পার্টনারশিপ বোলিং না করা যায় তাহলে উইকেট পাওয়া খুব কঠিন। তারপরও যা হয়েছে, তা আমাদের একেবারেই ভাবনার বাইরে। আমরা একটা উইকেটও নিতে পারিনি এখানে।

এমন হারের কারণ বর্ণনা করতে গিয়ে মাশরাফি বলেন, আমাদের ব্যাটিং ভালো হয়েছে তবে বল হাতে ভালো করতে পারিনি। ইনিংসের কোনো অংশেই তাদের (আমলা-ডি কক) ওপর চাপ সৃষ্টি করতে পারিনি আমরা। অবশ্যই তাদের ক্রেডিট দিতে হবে। বল হাতে ব্যর্থ হয়েছি আমরা। সঠিক জায়গায় বল রাখতে পারেনি বোলাররা। লড়াই করতে পারিনি আমরা।

জয়ের ধারায় ফেরা নিয়ে মাশরাফি বলেন, সম্ভাব্য সবই আমরা করছি। কিন্তু ফল আমাদের পক্ষে আসছে না। মানসিকতা ইতিবাচক রাখার চেষ্টা করছি। মাঠে সবকিছু বাস্তবায়ন করার চেষ্টা করছি। তবে প্রথম ম্যাচে যে বোলিং করেছি তা হতাশাজনক।

ওয়াই/এসএস 

বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা সিরিজের কুইজ খেলতে ক্লিক করুন

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়