close
ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭ | ০৭ অগ্রহায়ণ ১৪২৪

‘পরের ম্যাচে খেলবেন তামিম’

স্পোর্টস ডেস্ক
|  ১৫ অক্টোবর ২০১৭, ২৩:৪৩ | আপডেট : ১৫ অক্টোবর ২০১৭, ২৩:৫৮
টেস্টে বাংলাদেশ ব্যাটসম্যানদের পারফরম্যান্স যাচ্ছেতাই হলেও প্রথম ওয়ানডেতে বলা যায় ভালোই করেছেন তারা। মুশফিকের অনবদ্য সেঞ্চুরি ও অন্যদের অল্প অল্প রানে স্কোর বোর্ডে ২৭৮ রান তোলে বাংলাদেশ। তারপরও লজ্জার হার বরণ করেছেন টাইগাররা। হাশিম আমলা ও কুইন্টন ডি ককের জ্বালাময়ী ব্যাটিং প্রদর্শনীতে ১০ উইকেটে হেরেছে মাশরাফি বাহিনী। এতে স্বাভাবিকভাবেই সামনে চলে আসছে, এই ধরনের ব্যাটিং স্বর্গে রানটা আরেকটু বেশি করতে হতো। সঙ্গত কারণেই তামিম ইকবালের অভাববোধ করেছে বাংলাদেশ। তবে দ্বিতীয় ওয়ানডেতে সেই আক্ষেপ থাকছে না।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা বলেন, এই ধরনের উইকেটে রান সাড়ে ৩শ’ দরকার ছিল। তবে তা আমরা করতে পারিনি। ব্যাটসম্যানদের মধ্যে সেই গতিটা ছিল না। আশার বিষয় হচ্ছে এই যে, দ্বিতীয় ম্যাচেই ফিরতে পারেন তামিম ইকবাল।

তামিমের ইনজুরি নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ও এখন ভালো আছে। চাইলে দ্বিতীয় ম্যাচে খেলতে পারবে। আশা করছি, সে খেলবে।

এই ম্যাচে রেকর্ডের বন্যা বইয়ে জিতেছে দক্ষিণ আফ্রিকা। এমন লজ্জার হারের ব্যাখ্যা দিতে গিয়ে ম্যাশ বলেন, আমাদের ব্যাটিংটা ভালো হয়েছে। তবে রানটা আরেকটু বেশি হতে পারত। কিন্তু ব্যাটসম্যানরা তা পারেনি। এই ধরনের উইকেটে এই পুঁজি নিয়ে জেতাটা সম্ভব ছিল না। উপরন্তু আমাদের বোলাররা করেছে যাচ্ছেতাই। কোনোভাবেই তাদের (আমলা-ডি কক) ওপর চাপ সৃষ্টি করতে পারেননি তারা। আমরা বল হাতে পুরোপুরি ব্যর্থ হয়েছি।

তবে আমলা-ডি কককে প্রশংসায় ভাসাতে ভুলেননি বাংলাদেশ অধিনায়ক। তিনি বলেন, তারা অসাধারণ খেলেছে। প্রশংসাটা তাদের প্রাপ্য। কিভাবে লড়তে হয় দু’জন তা দেখিয়ে দিয়েছে।

ডিএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়