close
ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭ | ০৯ অগ্রহায়ণ ১৪২৪

‘নিন্দুকদের দেখিয়ে দিয়েছে মেসি’

স্পোর্টস ডেস্ক
|  ১৪ অক্টোবর ২০১৭, ১৯:২৯
অনেকের দৃষ্টিতে লিওনেল মেসিই বিশ্বসেরা। তবে মুষ্টিমেয় কিছু নিন্দুক আছে, যারা তা মানতে নারাজ। এবার মেসি তাদের দেখিয়ে দিয়েছেন বলে মনে করেন আর্জেন্টাইন কিংবদন্তি ডিয়েগো সিমিওনে।

সুতোয় ঝুলছিল আর্জেন্টিনার বিশ্বকাপ ভাগ্য। সেখান থেকে একরকম একাই কাঁধে বয়ে দেশকে রাশিয়া বিশ্বকাপে তুলেছেন মেসি। তার স্বর্গীয় বাঁ পায়ের হ্যাটট্রিকে ইকুয়েডরকে ৩-১ গোলে হারিয়ে সরাসরি ২০১৮ বিশ্বকাপে খেলার টিকিট পেয়েছে আলবিসেলেস্তেরা।

শনিবার সন্ধ্যায় লা লিগায় নিজেদের মাঠে বার্সেলোনার মুখোমুখি হবে অ্যাটলেটিকো মাদ্রিদ। গুরুত্বপূর্ণ এ ম্যাচের আগে মেসি বন্দনায় মত্ত অ্যাটলেটিকো কোচ সিমিওনে। সঙ্গত কারণেই সামনে আনেন বিশ্বকাপ বাছাইপর্বে বাঁচামরার ম্যাচে ইকুয়েডরের বিপক্ষে খুদে জাদুকরের পারফরম্যান্স।

ওই ম্যাচে মাত্র ৪০ সেকেন্ডের মধ্যে গোল হজম করে বসে আর্জেন্টিনা। এতে শঙ্কার মেঘ আরো ঘণীভূত হয়। তবে মেসির জাদুকরী পারফরম্যান্সে তা সরে যায়। শেষ পর্যন্ত উড়ন্ত জয় তুলে নেয় দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। নিজ দেশ যে জিতবে এ ব্যাপারে নাকি শতভাগ আত্মবিশ্বাসী ছিলেন সিমিওনে।

অ্যাটলেটিকো মাদ্রিদের আর্জেন্টাইন কোচ বলেন, অবশ্যই আমি ম্যাচটি দেখেছিলাম। যদিও শুরুতেই ঝটকা খায় আর্জেন্টিনা। তবে আমি শান্ত ছিলাম। কারণ, জানতাম; ফলাফল আমাদের পক্ষেই আসবে।

তিনি বলেন, ভেবে ভালো লাগছে যে, ছেলেরা কখনোই ম্যাচে মনোযোগ হারায়নি। মেসি তাই করেছে, যা প্রত্যেক আর্জেন্টাইন বলেছে ও চেয়েছে।

সিমিওনে বলেন, মেসিই বিশ্বসেরা। এ মুহূর্তে আমি মোটেও মায়াভ্রমে নেই। যারা তা নিয়ে সন্দেহ করে, আমি মনে করি সে তাদের দেখিয়ে দিয়েছে। এবার তা স্পষ্ট হয়েছে।

ডিএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়