• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

‘ওয়ানডের দিন শেষ’

স্পোর্টস ডেস্ক

  ১৩ অক্টোবর ২০১৭, ১৯:৩৫

ঐতিহ্যবাহী ৫০ ওভারের ক্রিকেটের বিপক্ষে ফের ভারতীয় সাবেক তারকা ক্রিকেটার আকাশ চোপরার কণ্ঠ সোচ্চার হলো। এবার বললেন, ওয়ানডে ক্রিকেট বিষণ্ণ হয়ে পড়েছে। বলতে গেলে একেবারে শেষ পর্যায়ে এসে পৌঁছেছে এই ফরম্যাটের ক্রিকেট। শিগগির তা জৌলুস হারিয়ে ফেলবে। এর দিন শেষ।

বিবিসি স্পোর্টকে চোপরা বলেন, ব্যক্তিগতভাবে আমি মনে করি, একদিনের ক্রিকেট অন্তিম লগ্নে এসে পৌঁছেছে। এই ফরম্যাট একেবারে মান্ধাতা আমলের হয়ে পড়েছে।

তিনি বলেন, ওয়ানডে ক্রিকেটে বিরক্তিকর ও বিষণ্ণ মুহূর্ত থাকে। কে জিততে যাচ্ছে তা আগেভাগেই রায় দেয়া যায়। জয়ী-বিজয়ী দেখার আকাঙ্ক্ষা থাকছে না। সংস্করণটির প্রচলন থেকেই এই সমস্যা ছিল। তবে দিন গড়ানোর সঙ্গে আরো প্রকট আকার ধারণ করছে। এতে দর্শকই এই ফরম্যাট থেকে বিমুখ হয়ে পড়ছে।

সম্প্রতি ক্রিকেট অস্ট্রেলিয়া প্রধান জেমস সাদারল্যান্ড এক বিবৃতিতে বলেন, শিগগির ৫ ম্যাচ ওয়ানডে সিরিজ উঠে যেতে পারে। অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ ম্যাচ ওয়ানডে সিরিজ ৪-১ ব্যবধানে ভারত জেতার পর এ বিবৃতি দেন তিনি।

দিন দিন টি-টোয়েন্টি ক্রিকেটের জনপ্রিয়তা বাড়ছে। এতে ওয়ানডে ম্যাচ কমে যাচ্ছে। সেখানে কয়েক বছর আগেও ৫ বা ৭ ম্যাচের দ্বিপক্ষীয় ওয়ানডে সিরিজ হতো। এখন তা হয় ৩ বা ৪ ম্যাচের।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২০২৭ বিশ্বকাপের ৮ ভেন্যু চূড়ান্ত
টি-টোয়েন্টি সিরিজও হারল বাংলাদেশ
হারের অপেক্ষা নিয়ে মধ্যাহ্ন বিরতিতে বাংলাদেশ
সিরিজ রক্ষার ম্যাচে অজিদের মুখোমুখি টাইগ্রেসরা
X
Fresh