close
ঢাকা, সোমবার, ১৮ ডিসেম্বর ২০১৭ | ০৪ পৌষ ১৪২৪

মেসিকে বিশ্বকাপে পাওয়ায় যা বললেন নেইমার

স্পোর্টস ডেস্ক
|  ১২ অক্টোবর ২০১৭, ২০:৩৯ | আপডেট : ১২ অক্টোবর ২০১৭, ২০:৫৫
সুতোয় ঝুলছিল আর্জেন্টিনার বিশ্বকাপ ভাগ্য। শেষ ম্যাচে জিততেই হতো। হারলে প্রায় পাঁচ দশক পর বিশ্বকাপ থেকে ছিটকে যেত। সেই সঙ্গে বিশ্ব বঞ্চিত হতো লিওনেল মেসির জাদু ‘শো’ দেখা থেকে। এমন বাঁচামরার ম্যাচে ফুটবল জাদুকরের জাদুকরী হ্যাটট্রিকে ইকুয়েডরকে ৩-১ গোলে হারিয়ে রাশিয়া বিশ্বকাপে সরাসরি খেলা নিশ্চিত করে আলবিসেলেস্তেরা। এতে বিশ্ব মঞ্চে আবারো ম্যাজিক বয়’র জাদু প্রদর্শনী দেখার সুযোগ পাচ্ছেন কোটি ফুটবলপ্রেমী। স্বাভাবিকভাবে সবাই খুশি। আর সবার মতো ভীষণ খুশি ব্রাজিল ফুটবল সেনসেশন নেইমারও।

বুধবার বাংলাদেশ সময় ভোর সাড়ে ৫টায় ইকুয়েডরের মুখোমুখি হয়ে ঐতিহাসিক জয় ছিনিয়ে নেয় আর্জেন্টিনা। একই সময়ে চিলির মুখোমুখি হয়ে ৩-০ গোলের দাপুটে জয় তুলে নেয় চির-প্রতিদ্বন্দ্বী ব্রাজিল। এতে তৃতীয় হয়ে ২০১৮ বিশ্বকাপে খেলার টিকিট পায় মেসিরা। তবে ছিটকে যায় অ্যালেক্স সানচেজের চিলি।

নেইমার বলেন, আর্জেন্টিনাকে বিশ্বকাপে যেতে মেসি অবদান রাখায় আমি খুশি। আমি তার জন্য খুশি। এমন গুরুত্বপূর্ণ প্রতিযোগিতায় বন্ধু অংশগ্রহণ করতে পারবে ভেবে সত্যিই ভালো লাগছে।

একই সঙ্গে সানচেজের জন্য সমবেদনা জানিয়েছেন ব্রাজিল ফরোয়ার্ড। তিনি বলেন, চিলি দলেও আমার একজন বন্ধু আছে। তার জন্য আমার দুঃখ হচ্ছে। কারণ, সে বিশ্বকাপ খেলতে পারবে না। তবে মনে রাখতে হবে আমরা মানুষ। এমনটি হতেই পারে। প্রতিটি ম্যাচ জয়ের জন্যই খেলে ব্রাজিল।

ল্যাতিন আমেরিকা অঞ্চল থেকে শীর্ষ চার দল-ব্রাজিল, উরুগুয়ে, আর্জেন্টিনা ও কলম্বিয়া সরাসরি রাশিয়া বিশ্বকাপে খেলবে। পঞ্চম দল হিসেবে চূড়ান্ত পর্বে আসতে নিউজিল্যান্ডের সঙ্গে প্লে-অফ খেলার সুযোগ পাবে পেরু।

ডিএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়