close
ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অক্টোবর ২০১৭ | ০৪ কার্তিক ১৪২৪

অস্ট্রেলিয়ার টিম বাসে ভারতীয়দের পাথর নিক্ষেপ

স্পোর্টস ডেস্ক
|  ১১ অক্টোবর ২০১৭, ১৪:৩৩ | আপডেট : ১১ অক্টোবর ২০১৭, ১৬:১৫
স্বভাবটা বদলালো না ভারতীয় ক্রিকেট সমর্থকদের। ফের ন্যাক্কারজনক ঘটনা ঘটালো তারা। এবার এর শিকার অস্ট্রেলিয়া বাস ও খেলোয়াড়েরা।

সম্প্রতি দারুণ ফর্মে রয়েছেন ভারতীয় ক্রিকেটাররা। ঘরের মাটিতে দাপট দেখিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতেছেন তারা। হার বলতে মাত্র ১টিতে। সেই ফর্মের ছোঁয়া আছে ৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজেও। প্রথমটিতে অজিদের নাকানিচুবানি খাইয়ে জয় ছিনিয়ে নিয়েছেন কোহলিরা। তবে দ্বিতীয়টিতে বাজেভাবে হেরে গেছেন তারা।

এতেই আঁতে ঘা লেগেছে ভারতীয় কতিপয় উগ্র সমর্থকদের। যার রেশ আছড়ে পড়েছে অস্ট্রেলিয়ার টিম বাসে।

মঙ্গলবার গুয়াহাটির নেহেরু স্টেডিয়ামে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ জিতে বাসে করে হোটেলে ফিরছিলেন ওয়ার্নার-ফিঞ্চরা। এসময় তাদের বাসে পাথর ছুড়ে মারেন ভারতীয় সমর্থকরা। এতে বাসের জানালার কাচ ভেঙে যায়। তবে হতাহতের ঘটনা ঘটেনি।

ঘটনার সঙ্গে সঙ্গে টুইট করেন অজি ওপেনার অ্যারন ফিঞ্চ। তিনি জানান, হোটেলে ফেরার পথে টিম বাসে পাথর ছুড়ে মারা হয়েছে। এতে জানালার কাচ ভেঙে গেছে। যেদিকে খেলোয়াড়েরা বসে ছিলেন, সেদিকে লক্ষ্য করেই পাথর ছুড়েছে উগ্র সমর্থকরা।

এমনিতেই নাক উঁচু অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের। কোথাও সফরে যাওয়ার আগে তাদের প্রথম শর্ত থাকে উচ্চ পর্যায়ের নিরাপত্তা। সঙ্গত কারণেই অজি ক্রিকেটারদের ওপর স্বাগতিক সমর্থকদের এমন হামলা ভারতের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছে। এ ঘটনায় এরই মধ্যে ভারতীয় ক্রিকেটাঙ্গনে বেশ শোরগোল পড়ে গেছে।

ভারতীয় সমর্থকদের উগ্র আচরণের বহিঃপ্রকাশ এবারই প্রথম নয়। এর আগেও তারা নানা কলঙ্কের ঘটনা ঘটিয়েছে। মাঠের খেলায় দলের পারফরম্যান্স সন্তোষজনক না হলে গ্যালারি থেকে বোতল ছুড়ে মারারও নেতিবাচক ইতিহাস রয়েছে। এছাড়া বিভিন্ন ক্রিকেটারের বাজে পারফরম্যান্সের কারণে প্রায়শই তাদের বাড়িঘর ঘেরাও করে মালামাল পুড়ানো এবং ভাঙচুর চালিয়ে থাকেন উগ্র সমর্থকরা।

ডিএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়