• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

পোলক যা বলেছে তা কেয়ার করি না: তামিম

স্পোর্টস ডেস্ক

  ০৯ অক্টোবর ২০১৭, ১৭:৫৫

নিঃসন্দেহে বিশ্ব ক্রিকেটের উজ্জ্বল নক্ষত্র সাকিব আল হাসান। বাংলাদেশ দলের অপরিহার্য অংশও বটে। তা প্রমাণ পাওয়া গেলো ফের। বিশ্রামে থাকায় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে খেলেননি তিনি। এতে দুই টেস্টেই হাঁসফাঁস করেছে দল। উভয় টেস্টে লজ্জার হার বরণ করেছে বাংলাদেশ। বিষয়টি বেশ দৃষ্টিকটূ লেগেছে প্রোটিয়া কিংবদন্তি অলরাউন্ডার শন পোলকের। এজন্য তিনি কাঠগড়ায় দাঁড় করিয়েছেন খোদ সাকিবকে। তার মতে, এ সিরিজ শেষে বিশ্রাম নিতে পারতেন বিশ্বসেরা অলরাউন্ডার।

পোলকের বলাটাও স্বাভাবিক। এ সিরিজ শেষে প্রায় দুই মাস পর মাঠে নামবে বাংলাদেশ। ওই সময় পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসবে শ্রীলঙ্কা। তার আগে সেই দুই মাস বিশ্রাম পেতেন সাকিব। তিনি চাইলে এখন না নিয়ে সেসময়েই বিশ্রামটা নিতে পারতেন!

তবে প্রোটিয়া কিংবদন্তি পেসারের এমন কথাবার্তায় সাকিব কিছু না বললেও ভীষণ চটেছেন তামিম ইকবাল।একরকম বন্ধুর হয়ে জবাব দিতে ব্যাট ধরেছেন ড্যাশিং ওপেনার নিজেই।

রোববার সাংবাদিকদের তামিম বলেন, একজন খেলোয়াড়ের শরীরের অবস্থা কি-তা কেবল তিনি নিজেই বোঝেন। শন পোলক যা বলেছেন তা আমি কেয়ার করি না। অন্য বড় ক্রিকেটাররা কি ভাবছেন তা নিয়েও মাথা ঘামাচ্ছি না। সাকিব বিশ্রান নেবেন কি, নেবেন না তা একান্তই তার ব্যক্তিগত ব্যাপার। যদি সে মনে করে, মাঠে দলকে শতভাগ দিতে পারছে না তাহলে অবশ্যই তার বিশ্রাম নেয়া উচিত।

পোলককে জবাব দিতে গিয়ে উদাহরণ হিসেবে ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসনকে সামনে টেনে নিয়ে এসেছেন তামিম। তিনি প্রশ্ন ছুড়ে দেন, আপনারা বলতে পারেন; অ্যান্ডারসন কেন শুধু ইংল্যান্ডে খেলে? কেন এশিয়ায় আসে না? কেন বাংলাদেশ সফরে আসেনি? কই, এ নিয়ে তো কাউকে প্রশ্ন তুলতে দেখিনি। কিন্তু যখন একটি সিরিজে সাকিব বিশ্রান নিল, তখন তা নিয়ে গোটা বিশ্বের রথী-মহারথীরা মেতে গেলেন।

তামিম বলেন, তাহলে আমরা কি ধরেই নেব; এখানে বল যথেষ্ট সুইং করে না বলে আসেন না অ্যান্ডারসন? কোনো সন্দেহ নেই, এ মুহূর্তে তিনি বিশ্বের অন্যতম সেরা বোলার। ইনজুরি বা অন্য কোনো অযুহাত দেখিয়ে এখানে আসেন না এ পেসার। কিন্তু কেউ তা নিয়ে মুখ খোলেন না। সাকিবেরই সিদ্ধান্ত নিয়ে যতসব সবার মাথাব্যথা।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তামিমের ভুল ধরিয়ে দেওয়ার যোগ্যতা আছে কি কোচদের?
দলে ফেরা প্রসঙ্গে শান্তকে যা বলেছেন তামিম
মোস্তাফিজের চেন্নাইয়ের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
ঈদের শুভেচ্ছা জানালেন তামিম-সাকিব-জ্যোতিরা
X
Fresh