• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

মাশরাফির ছোঁয়ায় টাইগারদের ভাগ্য বদলে যাবে: মুশফিক

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ অক্টোবর ২০১৭, ১৩:৪৩

দেশের মাটিতে সম্প্রতি শেষ হওয়া অস্ট্রেলিয়ার বিপক্ষে ২ ম্যাচ টেস্ট সিরিজে চোখধাঁধানো পারফরম করে বাংলাদেশ। এতে দক্ষিণ আফ্রিকা সফরে টাইগারদের দারুণ কিছু দেখার আশায় বুক বেঁধে ছিলেন দেশের কোটি ক্রিকেটপ্রেমী। তবে প্রোটিয়াদের বিপক্ষে ২ ম্যাচ টেস্ট সিরিজে দেশের পারফরম্যান্স অনূদিত করতে পারেননি টাইগাররা। উভয় টেস্টেই হেরেছেন যাচ্ছেতাইভাবে। এতে ভীষণ হতাশ দেশের ক্রিকেট-সমর্থকরা।

সামনেই গড়াচ্ছে দুই দলের ৩ ম্যাচ ওয়ানডে সিরিজ। এবার সমর্থকদের আশার বাণী শোনালেন দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট দলকে নেতৃত্ব দেয়া হাজারো প্রশ্নবাণে জর্জরিত অধিনায়ক মুশফিকুর রহিম। তার বিশ্বাস, মাশরাফি বিন মুর্তজার ছোঁয়ায় ওয়ানডেতে টাইগারদের ভাগ্য পাল্টে যাবে।

মাশরাফি যেন জিয়ন কাঠি। তার ছোঁয়ায় বদলে যায় বাংলাদেশ। ম্যাশের নেতৃত্বে সীমিত ওভারের ক্রিকেটে এরই মধ্যে সমীহ জাগানিয়া দলে পরিণত হয়েছে। ওয়ানডে সিরিজ খেলতে এখন দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকায় অবস্থান করছেন তিনি। ওয়ানডে অধিনায়কের সঙ্গে দলে যোগ দিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ফিট হয়ে ফিরছেন ড্যাশিং ওপেনার তামিম ইকবালও।

শনিবার ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে মুশফিক বলেন, এখন আমি আশা করি; ওয়ানডে সিরিজে দুর্দান্ত করবে বাংলাদেশ। দেশ থেকে এসে দলে যোগ দিয়েছেন মাশরাফি ভাই। সাকিব এসেছে। ইনজুরি কাটিয়ে তামিমও ফিরছে। এখন আমরা আশা করতেই পারি, সীমিত ওভারের ম্যাচে ভালো করব।

বিশ্রামে থাকায় টেস্ট সিরিজে বাংলাদেশ দলে ছিলেন না সাকিব। ইনজুরির কারণে সিরিজের মাঝপথে ছিটকে যান তামিম। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভরাডুবির পেছনে এ দুই তারকার অনুপস্থিতিকেও দায়ী করেন মুশফিক।

তিনি বলেন, টেস্ট সিরিজে আমাদের বড় দুই ক্রিকেটারকে আমরা মিস করি। গেলো এক দশক ধরে তারা দেশকে দারুণ ক্রিকেট উপহার দিয়ে যাচ্ছেন।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই টেস্টেই লজ্জার হার বরণ করে বাংলাদেশ। পচেফস্ট্রম টেস্টে ৩৩৩ রানের বড় ব্যবধানে হারে টাইগাররা। আশার কথা শোনালেও ব্লুমফন্টেইন টেস্টেও ভাগ্য বদলাতে পারেনি তারা। এতে এক ইনিংস ও ২৫৪ রানে পরাজিত হয় মুশফিক বাহিনী।

স্বাভাবিকভাবেই মুশফিকের নেতৃত্ব নিয়ে প্রশ্ন উঠেছে। তাকে টেস্ট অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয়া হচ্ছে-এমন গুঞ্জনও উঠেছে। এ নিয়েও কথা বলেন তিনি।

মিস্টার ডিপেন্ডেবল বলেন, আমি স্বেচ্ছায় সরে দাঁড়াবো না। নেতৃত্বে আমাকে রাখা হবে কি না-তার ভার অর্পণ করছি বোর্ডের ওপর। তারা রাখলে রাখবে, না রাখলে না রাখবে। এটি বিসিবির একান্ত ব্যাপর।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাকিব-মুশফিক-শান্তরা কে কোথায় ঈদ করছেন
ক্যানসার আক্রান্ত অভিনেত্রী আফরোজার পাশে দাঁড়ালেন ফারহান
ঈদের আগেই মুশফিক-সাদিয়ার ধামাকা
যেসব আমল দিয়ে লাইলাতুল কদর পালনের পরামর্শ মুশফিকের
X
Fresh