• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

পাকিস্তান দলে ইনজামামের ভাতিজা

স্পোর্টস ডেস্ক

  ০৭ অক্টোবর ২০১৭, ১০:১৫

শ্রীলঙ্কার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। নতুন মুখ হিসেবে সুযোগ পেয়েছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বর্তমান প্রধান নির্বাচক ইনজামাম-উল-হকের ভাতিজা ইমাম-উল-হক।

চলতি বছরের আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির চ্যাম্পিয়নে দলের একটিমাত্রই পরিবর্তন এসেছে। হাঁটুতে ইনজুরির কারণে ওয়ানডে থেকে বিশ্রাম দেয়া হয়েছে দলের নিয়মিত ওপেনার আজহার আলীকে। তার স্থলাভিষিক্ত হলেন ওপেনার ইমাম।

এক বিজ্ঞপ্তিতে পিসিবির পক্ষ থেকে বলা হয়, চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালে ও ফাইনালে হাফ সেঞ্চুরি করেন আজহার। তবে তার ইনজুরি গুরুতর হওয়ায় বিশ্রামে গেলেন তিনি।

প্রধান নির্বাচক ইনজামাম বলেন, ইনজুরির কারণে লঙ্কানদের বিপক্ষে ওয়ানডে সিরিজে বিশ্রাম দেয়া হয়েছে আজহারকে। আমাদের লক্ষ্য ছিল চ্যাম্পিয়নস ট্রফির দলটি অপরিবর্তিত রাখা। সেটি সম্ভব হয়নি। আজহারের জায়গায় সুযোগ পেয়েছেন ইমাম। গেলো দুই বছর ধরে ঘরোয়া আসরে ভালো পারফরমেন্স করে আসছে সে। হোম কন্ডিশনের কথা চিন্তা করেই এই তরুণকে সুযোগ দেওয়া হলো।

গেলো দুই ঘরোয়া মৌসুমে ৪৯.৮৮ গড়ে ৮৪৮ রান করেছেন ২১ বছর বয়সী ইমাম। হাবিব ব্যাংক লিমিটেডের হয়ে একটি ডাবল-সেঞ্চুরির সাথে ৩টি সেঞ্চুরিও আছে তার ঝুলিতে।

চলতি বছর ১৩টি লিস্ট 'এ' ম্যাচ খেলেছেন ইমাম। ৩টি হাফ-সেঞ্চুরিতে তার ব্যাটিং গড় ৩১.৮৪। এছাড়া এ বছরই পাকিস্তান অনূর্ধ্ব-২৩ দলের হয়ে বাংলাদেশে খেলতে এসে নিজের জাত চিনিয়েছেন ইমাম। দুর্দান্ত পারফরমেন্সের ফল হিসেবেই জাতীয় দলে ডাক পেলেন তিনি।

আসছে ১৩ অক্টোবর দুবাইয়ে প্রথম ওয়ানডে দিয়ে শুরু হবে পাকিস্তান-শ্রীলঙ্কা ওয়ানডে সিরিজ। আবুধাবিতে ১৬ ও ১৮ অক্টোবর হবে দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ ২০ ও ২৩ অক্টোবর শারজায় হবে সিরিজের চতুর্থ ও পঞ্চম ওয়ানডে।

পাকিস্তান স্কোয়াড:

সরফরাজ আহমেদ (অধিনায়ক), আহমেদ শেহজাদ, ফখর জামান, মোহাম্মদ হাফিজ, বাবর আজম, শোয়েব মালিক, ইমাদ ওয়াসিম, শাদাব খান, ফাহিম আশরাফ, হাসান আলী, মোহাম্মদ আমির, রুম্মান রইস, জুনায়েদ খান, হারিস সোহেল ও ইমাম উল হক।

ওয়াই/সি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শাহিনের চোখে টি-টোয়েন্টির ব্র্যাডম্যান রিজওয়ান
৮৩৭ আফগান শরণার্থীকে ফেরত পাঠাল পাকিস্তান
পাকিস্তানে নয়, ‘হাইব্রিড’ মডেলেই চ্যাম্পিয়নস ট্রফি খেলতে চায় ভারত
তিন দিনের সফরে ইরানের প্রেসিডেন্ট পাকিস্তানে 
X
Fresh