close
ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭ | ০৭ অগ্রহায়ণ ১৪২৪

খেলার পর অক্সিজেন নিতে হয়েছে নেইমারদের

স্পোর্টস ডেস্ক
|  ০৬ অক্টোবর ২০১৭, ১৭:২৫
দুই ম্যাচ আগেই রাশিয়া বিশ্বকাপের টিকিট নিশ্চিত করে ফেলেছিল ব্রাজিল। এতে বেশ নির্ভার হয়েই বলিভিয়ার বিপক্ষে খেলতে নেমেছিল দলটি। সাম্প্রতিক পারফরম্যান্স আমলে নিলে এ ম্যাচে শতভাগ জেতারই কথা ছিল সেলেসাওদের। তবে হয়েছে উল্টো। দুর্দান্ত ফর্মে থাকা নেইমারদের রুখে দিয়েছে বলিভিয়া। ম্যাচটি  হয়েছে গোলশূন্য ড্র। এতে যতটা না কৃতিত্ব পাচ্ছেন বলিভিয়ারর খেলোয়াড়েরা, তার চেয়ে বেশি অবদান দেয়া হচ্ছে লা পাজের উচ্চতাকে। ঠিক সেখানকার আবহাওয়াকেই কাঠগড়ায় দাঁড় করালেন নেইমার।

লা পাজের এস্তাদিও হার্নান্দো সাইলস স্টেডিয়াম সমুদ্রপৃষ্ঠ থেকে প্রায় সাড়ে ৩ হাজার মিটার উঁচুতে। স্বাভাবিকভাকে এমন উচ্চতায় একজন মানুষের শ্বাস নেয়া কষ্টকর। সেখানে পুরো ৯০ মিনিট মাঠ দাপিয়ে বেড়াতে হয়েছে ব্রাজিলকে। নেইমাররা খারাপ খেলেছেন বলা যাবে না। কারণ, একাধিক সুযোগ তৈরি হলেও গোলের দেখা মেলেনি। এজন্য সেখানকার বৈরি তাপমাত্রাকে দায়ী করছেন বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার।

নেইমার বলেন, স্টেডিয়ামে সবকিছুই বাজে ছিল। সেখান থেকে নামতে পেরে দলের সবাই খুশি ছিল। যেন সবাই হাঁফ ছেড়ে বেঁচে ছিল।

বলবেন-ই বা না কেন? সেখান থেকে নেমে তো রীতিমতো অক্সিজেন নিতে হয়েছে নেইমারদের। স্কাই স্পোর্টস জানাচ্ছে, সবার অবস্থা বেগতিক দেখে সেই চূড়া থেকে নামিয়ে তাদের দ্রুত অক্সিজেন দেয়া হয়।

পরে নিজেদের অক্সিজেন নেয়ার ছবি ইনস্টাগ্রামে পোস্ট করেন নেইমার। এর ক্যাপশনে তিনি লেখেন, এরকম কন্ডিশনে খেলা অমানবিক। মাঠ, বল… সবকিছুই বাজে ছিল। এরকম কন্ডিশনে দল যে পারফরম করেছে তাতে আমরা সন্তুষ্ট।

একই সুরে কণ্ঠ মিলিয়েছেন ব্রাজিল কোচ তিতে। তিনি বলেন, এরকম কন্ডিশনে ছেলেরা যে পারফরম করেছে তা প্রশংসার যোগ্য। ফলটা শুধু আমাদের পক্ষে আসেনি। বাকি সবকিছুই ঠিক ছিল। খেলোয়াড়দের লজিস্টিক সাপোর্ট দেয়ার জন্য দলের মেডিকেল টিমকে ধন্যবাদ।

ডিএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়