close
ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭ | ০৯ অগ্রহায়ণ ১৪২৪

‘সব প্রতিকূলতা ডিঙিয়ে বিশ্বকাপে খেলবে আর্জেন্টিনা’

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৬ অক্টোবর ২০১৭, ১৫:১৮ | আপডেট : ০৬ অক্টোবর ২০১৭, ১৬:০০
রাশিয়া বিশ্বকাপে সরাসরি খেলতে পেরুর বিপক্ষে জয়ের বিকল্প ছিল না আর্জেন্টিনার। তবে ফরোয়ার্ডদের ব্যর্থতায় তা বাস্তবে রূপদান করতে পারেনি দলটি। ঘরের মাঠে ম্যাচ সত্ত্বেও অতিথিদের সঙ্গে গোলশূন্য ড্র করায় আসছে বিশ্বকাপে তাদের খেলা নিয়ে শঙ্কা আরো বেড়েছে। তবে আলবিসেলেস্তে কোচ হোর্হে সাম্পাওলি এখনো আশাবাদী। তার বিশ্বাস, সব প্রতিকূলতা ডিঙিয়ে ২০১৮ বিশ্বকাপে খেলবে মেসিরা।

বাংলাদেশ সময় শুক্রবার ভোরে বুয়েন্স আয়ার্সে পেরুর সঙ্গে ড্র করে আর্জেন্টিনা। এতে দুই দলের মধ্যে পয়েন্ট ভাগাভাগি হয়ে যায়। এর সুবাদে ২৫ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠে গেছে পেরু। সমান পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে পিছিয়ে ষষ্ঠ স্থানে নেমে গেছে সাম্পাওলির দল।

ল্যাতিন আমেরিকা অঞ্চল থেকে শীর্ষ চার দল সরাসরি খেলবে বিশ্বকাপে। পঞ্চম দলটিকে তাতে খেলতে হলে প্লে-অফের বৈতরণী অতিক্রম করতে হবে।

টেবিলে নেমে গেলেও এখনো রাশিয়া বিশ্বকাপে খেলার সম্ভাবনা জিইয়ে আছে আর্জেন্টিনার। শেষ রাউন্ডে পেরুর মুখোমুখি হবে কলম্বিয়া। সেই ম্যাচ ড্র হলে এবং ইকুয়েডরের বিপক্ষে জয় পেলে বিশ্বকাপে সরাসরিই খেলবে আর্জেন্টিনা।

আবার পেরু ও কলম্বিয়ার কেউ জিতলেও সুযোগ থাকছে আর্জেন্টিনার। কারণ, হেরে যাওয়া দলটি নেমে যাবে আর্জেন্টিনার তলে। এমনটি হলে আর সব ম্যাচের ফলাফল যাই হোক না কেন মেসিরা জিতলে সুযোগ পাবে প্লে-অফ খেলার। এসব বিষয়ই আশাবাদী করছে সাম্পাওলিকে।

তিনি বলেন, আমি এখনো ভীষণ আশাবাদী। আমরা বিশ্বকাপ খেলার ব্যাপারে আত্মবিশ্বাসী। পেরুর বিপক্ষে ভালো খেলেছি। শুধু কাঙ্ক্ষিত গোলটি পায়নি। যে অবস্থায় আছি, তা নিয়ে আমি আশাবাদী, একইসঙ্গে রোমাঞ্চিত।

এদিনও মাঝমাঠে দুর্বলতা দেখা গেছে আর্জেন্টিনার। তবে অন্য দিনের চেয়ে নিজেদের দখলে বল ছিল বেশি। সেখান থেকে আক্রমণও হয়েছে একাধিক। কিন্তু তা কাজে লাগাতে পারেননি মেসি-মারিয়ারা। সাম্পাওলি অবশ্য মেসি বা দলের ফরোয়ার্ডদের সমালোচনায় মাতেননি। উল্টো দলের খেলোয়াড়দের প্রশংসায় মত্ত তিনি।

আর্জেন্টিনা কোচ বলেন, ছেলেরা প্রাণান্তকর চেষ্টা করেছে। কখনো তাদের হাল ছাড়তে দেখা যায়নি। ফলাফল অন্যরকম হওয়া বাঞ্ছনীয় ছিল।

মেসি প্রসঙ্গে তিনি বলেন, এ ম্যাচে তার পায়ে ছন্দ ছিল। একাধিক সুযোগ তৈরি করেছে। অন্যদের অনেক পাস দিয়েছে। তবে ভাগ্য আমাদের সহায় ছিল না।

ডিএইচ 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়