• ঢাকা বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১
logo

টস নিয়ে মুশফিককে প্রোটিয়া অধিনায়কের খোঁচা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৫ অক্টোবর ২০১৭, ২৩:৪৮

পচেফস্ট্রম টেস্টের উইকেট ছিল একেবারে ন্যাড়া। প্রাণ বলতে কিছুই ছিল না। এমন নিষ্প্রাণ উইকেটেও টস জিতে ফিল্ডিং নেন বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহিম। পরে বোলাররাও বিশেষ কিছু করে দেখাতে পারেননি। যার পুরো ফায়দা নিয়ে রানের বন্যা বইয়ে দেন দক্ষিণ আফ্রিকা ব্যাটসম্যানরা। এ নিয়ে তুমুল দুয়োধ্বনি শুনতে হয় মুশফিককে। এবার তা নিয়ে তাকে হজম করতে হলো প্রোটিয়া অধিনায়ক ফাফ ডু প্লেসির খোঁচা।

প্রথম টেস্ট বাজেভাবে হেরে দুই ম্যাচ সিরিজে ব্যাকফুটে বাংলাদেশ। দ্বিতীয় ও শেষ টেস্টে ঘুরে দাঁড়াতেই হবে টাইগারদের। এমন আবহে ব্লুমফন্টেইনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শুক্রবার খেলতে নামছেন তারা। প্রচলিত প্রথা অনুযায়ী ম্যাচ শুরুর আগের দিন উভয় দলের অধিনায়ক সংবাদ সম্মেলন করে থাকেন। বৃহস্পতিবারও তাই হয়েছে। সংবাদ সম্মেলন করেছেন মুশফিক ও ডু প্লেসি।

পচেফস্ট্রুম থেকে ব্লুমফন্টেইনের উইকেট হতে পারে একটু আলাদা। ম্যানগাউং ওভালের উইকেটে প্রথমদিকে পেসাররা পেতে পারেন মুভমেন্ট ও বাউন্স। এর পরিপ্রেক্ষিতে ডু প্লেসির সংবাদ সম্মেলনের এক পর্যায়ে তাকে সাংবাদিকরা প্রশ্ন ছুড়েন টস জিতলে কি নেবেন? ব্যাটিং না ফিল্ডিং?

জবাবে ডু প্লেসি বলেন, টস জিতলে সিদ্ধান্ত নেয়ার ভার ছেড়ে দেবো বাংলাদেশ অধিনায়কের ওপর! আমরা চাই সিদ্ধান্তটা আমাদের হয়ে তিনিই নেন!

ইনজুরির কারণে প্রথম টেস্টে দক্ষিণ আফ্রিকা দলে ছিলেন না বিধ্বংসী পেসার ডেল স্টেইন, ভারনন ফিল্যান্ডার ও ক্রিস মরিস। আর পচেফস্ট্রম টেস্টে চোট পেয়ে এবার তাদের দলে যোগ দিয়েছেন মরনে মরকেল। সংবাদ সম্মেলনে ব্যাটিং না ফিল্ডিং নেবেন তা স্পষ্ট করে না বললেও বোলিংয়ের প্রতিই যেন ইঙ্গিত করেছেন ডু প্লেসি।

প্রোটিয়া অধিনায়ক বলেন, এ টেস্টে আমাদের শক্তিশালী পেস আক্রমণ দরকার। কারণ, বাংলাদেশকে পেস দিয়েই চাপে ফেলতে হবে। এজন্য যারা সুযোগ পেয়েছেন তাদের ঝাঁপিয়ে পড়তে হবে।

ডু প্লেসির কথা শুনেই বোঝা যাচ্ছে তিনি বাড়তি দায়িত্ব নিতে বলছেন কাগিসো রাবাদা, ওয়েন পারনেল, ডুয়ানে অলিভিয়েরদের। তারা সেই মানসিকতা নিয়ে লড়লে তা হবে বাংলাদেশের জন্য দুঃস্বপ্ন।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাকিব-মুশফিক-শান্তরা কে কোথায় ঈদ করছেন
ক্যানসার আক্রান্ত অভিনেত্রী আফরোজার পাশে দাঁড়ালেন ফারহান
ঈদের আগেই মুশফিক-সাদিয়ার ধামাকা
যেসব আমল দিয়ে লাইলাতুল কদর পালনের পরামর্শ মুশফিকের
X
Fresh