close
ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭ | ০৯ অগ্রহায়ণ ১৪২৪

চমক দিয়ে বাংলাদেশ দল ঘোষণা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৫ অক্টোবর ২০১৭, ১৭:৩৫ | আপডেট : ০৫ অক্টোবর ২০১৭, ২১:১৯
বেশ চমক দিয়েই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য বাংলাদেশ দল ঘোষণা করলেন নির্বাচকরা। অনুমিতভাবেই দলে ফিরেছেন ফিনিশিং অলরাউন্ডার নাসির হোসেন। দলে নতুন মুখ পেস অলরাউন্ডার সাইফউদ্দিন। আর বাদ পড়েছেন টেস্ট দলে থাকা শুভাশিস রায়, শফিউল ইসলাম ও তাইজুল ইসলাম।

ক’দিন ধরেই জোর গুঞ্জন ছিল, প্রোটিয়াদের বিপক্ষে ওয়ানডে সিরিজে টাইগার দলে ফিরছেন নাসির। অবশেষে তার ওপর আস্থা রেখেছেন নির্বাচকরা। আসা-যাওয়ার মধ্যে ফের দলে ফিরলেন মিস্টার ফিনিশার। তিনি সবশেষ ওয়ানডে খেলেন ডাবলিনে নিউজিল্যান্ডের বিপক্ষে।

দীর্ঘদিন ধরে একজন মানসম্মত পেস অলরাউন্ডার খুঁজছে বাংলাদেশ। সেই সূত্রে এবার নির্বাচকরা আস্থা রেখেছেন সাইফউদ্দিনে। এখনো কোনো ওয়ানডে না খেললেও এরই মধ্যে টি-টোয়েন্টি খেলে ফেলেছেন এ তরুণ। গেলো এপ্রিলে শ্রীলঙ্কার বিপক্ষে ২টি টি-টোয়েন্টি খেলেন তিনি।

ওয়ানডে দলে রয়েছেন টেস্ট সিরিজে বিশ্রামে থাকা বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। রয়েছেন ইনজুরির কারণে অনিশ্চয়তায় থাকা ড্যাশিং ওপেনার তামিম ইকবালও।

আসছে ৬ অক্টোবর ব্লুমফন্টেইনে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। সেই টেস্ট চলার সময়ই অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ও ডেপুটি সাকিব আল হাসানের সঙ্গে দক্ষিণ আফ্রিকার উদ্দেশে উড়াল দেবেন নাসির-সাইফ।

দুই দলের মধ্যে ওয়ানডে সিরিজ শুরু হবে আসছে ১৫ অক্টোবর কিম্বার্লির ডায়মন্ড ওভালে। আর ১৮, ২২ অক্টোবর পার্ল ও ইস্ট লন্ডনে হবে সিরিজের দ্বিতীয় এবং তৃতীয় ও শেষ ওয়ানডে। তার আগে ১২ অক্টোবর ব্লুমফন্টেইনে হবে একমাত্র প্রস্তুতি ম্যাচ।

বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, তামিম ইকবাল, ইমরুল কায়েস, নাসির হোসেন, সাব্বির রহমান, সৌম্য সরকার, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, রুবেল হোসেন, তাসকিন আহমেদ ও মুস্তাফিজুর রহমান।

ডিএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়