• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বোমা হামলা থেকে রক্ষা পেলেন নেইমার-কাভানিরা!

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৩ অক্টোবর ২০১৭, ২১:৫২

শনিবার ফ্রেঞ্চ লিগ ওয়ানে বোর্দোর বিপক্ষে বড় জয় পায় প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। ম্যাচ শুরুর আগে ঘরের মাঠ পার্ক দেস প্রিন্সেসের কাছে চারটি বিস্ফোরক ডিভাইস উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় জড়িত থাকার সন্দেহে পাঁচ জনকে আটকও করা হয়েছে। খবর ডেইলি মেইলের।

পুলিশের পক্ষ থেকে বলা হয়, চারটি বিস্ফোরক গ্যাস সিলিন্ডার একটি মোবাইল ফোনের মাধ্যমে নিয়ন্ত্রণ করা হচ্ছিল। তবে বিস্ফোরণ হবার আগেই চিহ্নিত করে তা নিষ্ক্রিয় করা সম্ভব হয়। বিস্ফোরণ হলে স্টেডিয়ামের আশেপাশে ব্যাপক হতাহতের সম্ভাবনা ছিলো।

ওই ম্যাচে ৬-২ ব্যাবধানে জয় পেয়ে স্টেডিয়ামে থাকা ৫০ হাজার দর্শককে নিয়ে গোল উৎসব করে পিএসজি। ম্যাচে বিশ্বের সবচেয়ে দামি দুই ফুটবলার ব্রাজিলের নেইমার ও ফ্রান্সের কিলিয়ান এমবাপে দলটির হয়ে খেলছিলেন। উরুগুয়ের এডিনসন কাভানি ও আর্জেন্টাইন অ্যাঞ্জেল ডি মারিয়ার মতো তারকারাও ছিলেন এ ম্যাচে।

প্রতক্ষ্যদর্শী জানায়, বিস্ফোরকগুলো স্টেডিয়ামের পাশে থাকা একটি অ্যাপার্টমেন্ট থেকে পাওয়া যায়। স্থানীয়রা তা দেখতে পেয়ে পুলিশকে খবর দিলে সেগুলো উদ্ধার করে হয়।

ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী জেরাড কলোম্ব জানান, সন্দেহভাজন আটককৃতদের মধ্যে একজন আগে থেকেই পুলিশের নজরদারিতে ছিলেন।

তিনি বলেন, বিষয়টি নিয়ে এখনো তদন্ত চলছে। তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এর আগে ২০১৫ সালের ১৩ নভেম্বর প্যারিসের তিনটি স্থানে আত্মঘাতি হামলায় ১৩০ জন নিহত হন। এর মধ্যে একটি হামলা ছিলো ফ্রান্স ও জার্মানির মধ্যে আন্তর্জাতিক প্রীতিম্যাচ চলাকালে স্টেডিয়ামের কাছেই।

ওয়াই/এমকে

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ম্যাচ হেরে রেফারিকে কাঠগড়ায় তুললেন জাভি
ঘটনাবহুল ম্যাচে বার্সাকে কাঁদিয়ে সেমিতে পিএসজি
প্রত্যাবর্তনের গল্প লিখে পিএসজিকে হারাল বার্সা
আইএসের হুমকি, পিএসজি-বার্সেলোনা ম্যাচের নিরাপত্তা জোরদার
X
Fresh