close
ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭ | ০৭ অগ্রহায়ণ ১৪২৪

পেরুর বিপক্ষে আর্জেন্টিনার নতুন পরিকল্পনা!

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ০৩ অক্টোবর ২০১৭, ২০:৪৫ | আপডেট : ০৩ অক্টোবর ২০১৭, ২১:১৮
পেরুর বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের গুরুত্বপূর্ণ ম্যাচে আর্জেন্টিনা দলে থাকছেন না গাড়ি দুর্ঘটনায় আহত সার্জিয়ো আগুয়েরো। ম্যানচেস্টার সিটির এ তারকার বদলে কাকে নামাচ্ছেন কোচ হোর্হে সাম্পাওলি এ নিয়ে চলছে জল্পনা। ফুটবল ভিত্তিক ওয়েবসাইট এভরিথিং বার্সা ডট কমে’র এক প্রতিবেদনে সম্ভাব্য স্কোয়াড ও ফরমেশন নিয়ে বিশ্লেষণ করা হয়েছে।

শুক্রবারের এ ম্যাচটি শুরু হচ্ছে বাংলাদেশ সময় ভোর সাড়ে পাঁচটায়। রাজধানী বুয়েন্স আয়ার্সে বোকো জুনিয়রর্সের মাঠ লা বম্বোনেরাতে হবে ম্যাচটি।

ম্যাচটির জন্য দলে ডাক পেয়েছেন রিয়াল মাদ্রিদের সাবেক তারকা প্লেমেকার ফার্নান্দো গাগো। বর্তমানে বোকো জুনিয়রর্সের হয়ে খেলছেন তিনি। এরই মধ্যে ক্যাম্পে যোগ দিয়েছেন দলের অধিনায়ক ও বার্সা ফরোয়ার্ড লিওনেল মেসি।

কোচ সাম্পাওলি সাধারণত ৩-৪-২-১ ফরমেশন দিয়ে দলকে খেলান। তবে এ ম্যাচে আসছে বিশেষ ফরমেশন। ৪-২-৩-১ ফরমেশনে নামার সম্ভাবনা রয়েছে দুই বারের বিশ্বচ্যাম্পিয়নদের।

এভরিথিং বার্সার মতে সাম্পাওলি প্রথম পছন্দ হিসেবে রয়েছেন, গোলকিপার সার্জিও রোমেরো। নতুন ফরমেশনে ৪ ডিফেন্ডার হিসেবে থাকছেন মিল্টন কাসকো (রিভার প্লেট), নিকোলাস ওটেমেন্দি (ম্যানচেস্টার সিটি), হাভিয়ের মাসচেরানো (বার্সেলোনা) ও গ্যাভ্রিয়েল মারকাডো (সেভিয়া)।

দলে ডিফেন্সিভ ফার্নান্দো গাগো (বোকো জুনিয়রর্স), এভার বানেগা (সেভিয়া)। অ্যাটাকিং এ থাকছেন অ্যাঞ্জেল ডি মারিয়া (প্যারিস সেন্ট জার্মেই-পিএসজি), পাওলো দিবালা (জুভেন্টাস) ও লিওনেল মেসি (বার্সেলোনা)। স্ট্রাইকার হিসেবে থাকছেন আর মাওরো ইকার্দি (ইন্টার মিলান)।

বাছাই পর্বের শেষ ম্যাচে নিজেদের শেষ ম্যাচে ১১ অক্টোবর ইকুয়েডরের বিপক্ষে মুখোমুখি হবে আর্জেন্টিনা।

১৯৭০ বিশ্বকাপের বাছাইপর্বের বাধা না পেরুনোর কারণে চূড়ান্ত পর্বে খেলতে পারেনি আর্জেন্টিনা। রাশিয়া বিশ্বকাপেও ফের এ শঙ্কায় পড়েছে তারা।

গেলো মাসে বিশ্বকাপ বাছাইয়ের দক্ষিণ আমেরিকা জোনের পঞ্চম স্থানে থাকা আর্জেন্টিনা উরুগুয়ের ও ভেনেজুয়েলার বিপক্ষে ড্র করে। একই অবস্থানে আছে দলটি। মূল পর্বে যেতে হলে পেরু ও ইকুয়েডরের বিপক্ষে অবশ্যই জিততে হবে।

আর যদি পঞ্চম স্থানেই থাকে আর্জেন্টিনা। তবে প্লে অফের গণ্ডি পার করতে হবে মেসির দলকে। সেখানে তাদের সঙ্গে দেখা হবে প্রতিপক্ষ ওশেনিয়া অঞ্চলের চ্যাম্পিয়ন নিউজিল্যান্ড।

আর্জেন্টিনা স্কোয়াড:

গোলরক্ষক: সার্জিও রোমেরো, নাহুয়েল গাজমান, জেরোনিমো রুলি

ডিফেন্ডার: হাভিয়ের মাসচেরানো, ফেডেরিকো ফাজিও, গ্যাব্রিয়েল মেরকাডো, নিকোলাস পারেয়া, নিকোলাস ওটামেন্ডি।

মিডফিল্ডার: এভার বানেগা, লুকাস বিগলিয়া, অগাস্টো ফার্নান্দেজ, লিওনার্দো পারেডেস, গুডিও পিজ্জারো, অ্যাঞ্জেল ডি মারিয়া, জেভিয়ার পাস্তোর, মার্কোস অকানা, ম্যানুয়েল লানজিনি, অ্যাডুয়ার্ডো সালভিও, ফার্নান্দোনদো গাগো।

ফরোয়ার্ড: লিওনেল মেসি, পাওলো ডিবালা, মাওরো ইকার্দি, জোয়াকুইন কোরেয়া।

ওয়াই/এমকে 

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়