• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বড় টার্গেটে খেলেতে নেমে শুরুতেই ফিরলেন তামিম-মুমিনুল

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০১ অক্টোবর ২০১৭, ১৮:৫৬

পচেফস্ট্রমের সেনওয়েস পার্কে চতুর্থ দিনে বিশ্ব দেখছে ভিন্ন মুমিনুল হককে। টেস্টে বাংলাদেশ দলের অন্যতম সেরা ব্যাটসম্যান তিনি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এ ম্যাচের প্রথম ইনিংসে দলের হয়ে সেরা স্কোরার তিনি। কিন্তু চতুর্থ দিনে লাঞ্চের পর তাকে দেখা গেলো নতুন রূপে। মাত্র ৬ ওভার বোলিং করে নিয়েছেন তিন উইকেট।

মুমিনুলের বোলিংয়ে চাপে পড়ার পর পরই ৬ উইকেট হারিয়ে দলীয় ২৪৭ রানে ইনিংস ঘোষণা করে দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশের টার্গেট দাঁড়ায় ৪২৪ রান। বড় টার্গেটে ব্যাট করতে নেমে মরনে মরকেলের প্রথম ওভারেই বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল ও ফাস্টডাউনে নামা মুমিনুল হক আউট হন। দুই ওভারের পর মরকেলের বলে অধিনায়ক মুশফিক বোল্ড আউট হন। কিন্তু ‘নো বল’হওয়ায় এখনো তিনি ক্রিজে রয়েছেন। সঙ্গে আছেন ইমরুল কায়েস।

দিনের শুরুতেই ৭০ রানে দলীয় তৃতীয় উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে স্বাগতিকরা। মুস্তাফিজুর রহমান ফেরান হাশিম আমলাকে। টেম্বা বাভুমা ও অধিনায়ক ফাফ ডু প্লেসিস ২১২ রানের পার্টনারশিপ করেন। বিশাল এ জুটিটি ভাঙেন পার্টটাইম স্পিনার মুমিনুল ইসলাম। ৮১ রান করা ডু প্লেসিসকে এলবিডব্লিউ ফাঁদে ফেলেন তিনি।

তিন ওভার পর আরেক সেট ব্যাটসম্যান বাভুমা ক্যাচ দেন উইকেটকিপার লিটন দাসের হাতে। ১০৭ বলে ৭১ রান করেন তিনি। দলীয় ২১৭ রানে কুইন্টন ডি কক কে মুমিনুলের বলেই স্ট্যাম্পিং হন। অপরাজিত ছিলেন কেশব মহারাজ ও আনদিলে ফেলুকওয়ায়ো।

আগের দিন বাংলাদেশের বিপক্ষে ১৭৮ রানে এগিয়ে থেকে প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়া দুই ওপেনারকে প্যাভিলিয়নে ফেরান মুস্তাফিজ ও শফিউল।

সংক্ষিপ্ত স্কোর:

দক্ষিণ আফ্রিকা প্রথম ইনিংস: ৪৯৬/৩ (ডি.)

বাংলাদেশ প্রথম ইনিংস: ৩২০ অলআউট

দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় ইনিংস: ২৪৭/৬ (ডি)

বাংলাদেশের টার্গেট ৪২৪ রান

ওয়াই/সি

বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকা প্রথম টেস্টের কুইজে অংশ নিতে ক্লিক করুন

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২০২৭ বিশ্বকাপের ৮ ভেন্যু চূড়ান্ত
দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে বাংলাদেশি যুবক নিহত
সেতু থেকে খাদে পড়ে ৪৫ বাসযাত্রীর মৃত্যু, অলৌকিকভাবে বেঁচে গেল শিশু 
বাংলাদেশের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
X
Fresh