close
ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭ | ০৯ অগ্রহায়ণ ১৪২৪

বেন স্টোকস গ্রেপ্তার

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৭ সেপ্টেম্বর ২০১৭, ১১:৪৪ | আপডেট : ২৭ সেপ্টেম্বর ২০১৭, ১১:৫৫
এরই মধ্যে একালের ক্রিকেটের ‘ব্যাড বয়’ তকমা জুটেছে কপালে। তা ঘোচাতে যেখানে নিজেকে একটু শোধরানোর চেষ্টা করার কথা, সেখানে কি না তিনি ফের জঘন্য ঘটনা ঘটিয়ে ফেললেন। বলছি ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকসের কথা। মঙ্গলবার পাওয়া গেছে তার আরো একটি কুকীর্তির নমুনা। ব্রিস্টল এমবার্গো নৈশ ক্লাবে মারামারির অভিযোগে তাকে গ্রেপ্তার করেছে ব্রিটিশ পুলিশ।

এবিসি অনলাইন জানাচ্ছে, গেলো সোমবার ব্রিস্টল কাউন্টি গ্রাউন্ডে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয়ের পর ওই নাইট ক্লাবে যান স্টোকস। সঙ্গী ছিলেন ওপেনার অ্যালেক্স হেলস। সারারাত সেখানে হৈ-হুল্লোড় ও মদ্যপান করে কাটান তারা।

সেই রাতে ওই হোটেলে মারাত্মকভাবে আহত হয়ে এক ব্যক্তি হাসপাতালে ভর্তি হন। এখনো তিনি চিকিৎসাধীন রয়েছেন।

ব্রিস্টল পুলিশের ধারণা, ওই ব্যক্তিকে আহত করতে পারেন স্টোকস। আহত ব্যক্তির মুখে মারের কালো দাগ রয়েছে। অতিরিক্ত মদপানে মাতাল হয়ে ২৭ বছরের ওই ব্যক্তিকে জোরালো কিল-ঘুষি মেরে আহত করতে পারেন এ ইংলিশ অলরাউন্ডার।

তবে এখনো তার বিরুদ্ধে কোনো মামলা হয়নি। ঘটনার তদন্ত স্বার্থে হেলসকেও কব্জায় রেখেছে পুলিশ।

বুধবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চতুর্থ ওয়ানডে খেলতে নামবে ইংল্যান্ড। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) বিবৃতিতে জানিয়েছে, দলের অনুশীলনে হাজির ছিলেন না স্টোকস-হেলস। এখনো তারা দলের সঙ্গে যোগ দিতে পারেনি। এ ম্যাচে তাদের খেলা হচ্ছে না।

এরই মধ্যে ৫ ম্যাচ ওয়ানডে সিরিজে ২-০তে এগিয়ে ইয়ন মরগানের দল।

ইংলিশ গণমাধ্যমগুলোর দাবি, অপরাধ প্রমাণিত হলে সর্বোচ্চ ৫ বছর জেল হতে পারে স্টোকসের। এখন তার বয়স ২৬। এমনটি হলে আসছে অ্যাশেজ সিরিজ থেকে বাদ তো পড়বেন-ই, ক্যারিয়ারই হুমকির মুখে পড়ে যেতে পারে ইংল্যান্ড টেস্ট সহ-অধিনায়কের।

এমন ঘটনা স্টোকসের এটিই প্রথম নয়। ২০১১ সালে পুলিশের গায়ে হাত দেয়ার অভিযোগে তুলে গ্রেপ্তার হন তিনি। পরের বছর ইংল্যান্ড লায়ন্স দলের টিম কারফিউ ভাঙার দায়ে তাকে দেশে পাঠিয়ে দেয় ইসিবি। ২০১৪ সালে ড্রেসিংরুমের লকারে ঘুষি মেরে ইনজুরিতে পড়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝপথে বিশ্বখ্যাত এ অলরাউন্ডাকে বাংলাদেশ ছাড়তে হয়। আর মাঠে প্রতিপক্ষের খেলোয়াড়দের সঙ্গে বাগবিতণ্ডায় জড়ানো এবং অকথ্য ভাষায় স্লেজিং করা তার তো নিত্যনৈমিত্তিক ব্যাপার।

ডিএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়