• ঢাকা শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫

জুটি বেঁধে খেলার সম্ভাবনা উড়িয়ে দিলেন ফেদেরার-নাদাল

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন
|  ২৬ সেপ্টেম্বর ২০১৭, ১৫:৫৭ | আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০১৭, ১৬:১১
প্রথমবারের মতো জুটি বেঁধে কোর্টে নেমেছিলেন রজার ফেদেরার ও রাফায়েল নাদাল। ল্যাভার কাপে টিম ইউরোপের হয়ে টানা দুই ম্যাচে দুর্দান্ত জয়ও ছিনিয়ে নেন তারা। এতে বড় কোনো টুর্নামেন্টে দুই মহাতারকার জুটি বেঁধে খেলার স্বপ্ন দেখতে শুরু করেন টেনিসপ্রেমীরা। তবে ভবিষ্যতে জুটি বেঁধে কোর্টে নামার সম্ভাবনাকে উড়িয়ে দিলেন দুই টেনিস সেনসেশন।

প্রাগে চলছে ইনডোর টুর্নামেন্ট। এতে জন ম্যাকেনরোর নেতৃত্বাধীন টিম ওয়ার্ল্ডের চেয়ে বড় ব্যবধানে এগিয়ে রয়েছে বিওন বর্গের টিম ইউরোপ। একক ম্যাচগুলো জয়ের পর জুটি বেঁধে কোর্টে নামেন ফেদেরার ও নাদাল। এসময় প্রাগের ও ২ এরিনার সবার দৃষ্টি ছিল এ দুই তারকার ওপর। দুই দশকের নিজ নিজ ক্যারিয়ারে প্রথমবারের মতো জুটি বেঁধেছিলেন তারা।

স্যাম কুয়েরি ও জ্যাক সকের বিপক্ষে প্রথম সেটে ৬-৪ গেমে জয় তুলে নেন ফেদেরার-নাদাল। দ্বিতীয় সেট ছিল আরো একপেশে। যুক্তরাষ্ট্রের এ জুটিকে ৬-১ গেমে উড়িয়ে দেন তারা। শেষ পর্যন্ত সুপার টাই ব্রেকে ১০/৫ গেমে ম্যাচ জিতে কোর্ট ছাড়েন ৩৫টি গ্র্যান্ডস্ল্যাম ভাগাভাগি করে নেয়া তারকা জুটি।

তবে ম্যাচ শেষেই ভবিষ্যতে ফের জুটি বেঁধে খেলার বিষয়টি নাকচ করে দেন ফেদেরার-নাদাল।

নাদাল বলেন, এখনো আমি আমাদের মধ্যকার প্রথম ম্যাচটির কথা স্মরণ করি। ওই ম্যাচ কখনো ভুলবার নয়। আমরা আমাদের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা দারুণভাবে উপভোগ করি। রজারের সঙ্গে ফের জুটি বেঁধে একই দলের হয়ে কোর্টে নামাটা সত্যিই রোমাঞ্চকর হবে। তবে সেই সম্ভাবনা নেই বললেই চলে।

ফেদেরার বলেন, আমরা একসঙ্গে নেটের পাশে, ভাবতেই দারুণ লাগছে। তবে এরপরই ফের আমরা প্রতিদ্বন্দ্বী হয়ে যাব।

ডিএইচ

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়