• ঢাকা মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১
logo

প্রথম টেস্টে খেলছেন তামিম-সৌম্য

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ সেপ্টেম্বর ২০১৭, ১৮:০১

ক্রিকেট দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ইনজুরিতে পড়েন বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার। এতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্টে তারা খেলতে পারবেন কি না-তা নিয়ে শঙ্কা দেখা দেয়। তবে সেই শঙ্কার কালো মেঘ কেটে গেছে। এ টেস্টে খেলছেন দুই টাইগার ওপেনার।

বাংলাদেশ ফিজিও থিহান চন্দ্রমোহন বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, প্রোটিয়াদের বিপক্ষে প্রথম টেস্টের আগেই সুস্থ হয়ে উঠবেন তামিম-সৌম্য। তামিমের মাংশপেশিতে এবং সৌম্যর ঘাড়ে ইনজুরি রয়েছে। তবে প্রথম টেস্টের আগেই তারা সুস্থ হয়ে উঠবেন। স্বাভাবিকভাবে দু’জনই খেলবেন।

দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশ-বাংলাদেশের একমাত্র প্রস্তুতি ম্যাচটি ড্র হয়েছে। তিন দিনের প্রস্তুতিমূলক ম্যাচের প্রথম দিন মাংশপেশিতে চোট পান তামিম। আর ম্যাচের দ্বিতীয় দিন ফিল্ডিং করতে গিয়ে ইনজুরিতে পড়েন সৌম্য। তাই নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামতে পারেননি তারা। এতে প্রথম টেস্টে দুই বিস্ফোরক ব্যাটসম্যানের খেলা নিয়ে সংশয় তৈরি হয়। অবশেষে সেই সংশয় দূর হয়েছে।

চন্দ্রমোহন বলেন, প্রস্তুতি ম্যাচে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করার সময় মাংসপেশিতে হালকা চোট পান তামিম। তবে এখন তিনি ভালো আছেন। চলতি সপ্তাহে অনুশীলন করবেন এবং প্রথম টেস্টের জন্য তৈরি হবেন। আর ফিল্ডিংয়ের সময় কাঁধে ব্যথা পান সৌম্য। সতর্কতার অংশ হিসেবে তাকে মাঠের বাইরে রাখা হয়েছে। এ সপ্তাহে তিনিও অনুশীলনে ফিরবেন এবং ওই টেস্টের জন্য প্রস্তুত হবেন।

প্রথম টেস্টের জন্য ফিট হলেও ইনজুরির বিষয়টি মাথায় রেখে তামিম-সৌম্যর বিকল্প হিসেবে নাজমুল হোসেন শান্তকে দলভুক্ত করার চিন্তা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নিজের পায়ে কি নিজেই কুড়াল মারলেন তামিম ইকবাল?
তামিমদের বিধ্বস্ত করে সুপার লিগে উড়ন্ত শুরু আবাহনীর
তামিমের ভুল ধরিয়ে দেওয়ার যোগ্যতা আছে কি কোচদের?
দলে ফেরা প্রসঙ্গে শান্তকে যা বলেছেন তামিম
X
Fresh