• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ভারতকে পূজার উপহার দিলো কোহলির দল

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৫ সেপ্টেম্বর ২০১৭, ১১:১৮

দুই ম্যাচ বাকি থাকতেই অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জিতে ভারতকে দুর্গাপূজার উপহার দিলেন বিরাট কোহলির দল। সিরিজের তৃতীয় ম্যাচে পাঁচ উইকেটে জয় পেয়েছে দলটি।

রোববার ইন্দোরে জয়ের জন্য ২৯৪ রান তাড়া করতে নেমে শুরুটা ভালই করেন দুই ওপেনার অজিঙ্ক রাহানে ও রোহিত শর্মা। রাহানে ৭৬ বলে ৭০ রান করেন, অন্যদিকে মাত্র ৬২ বলে ৭১ রান করেন রোহিত শর্মা। রোহিত ৬টি চার ও ৪টি ছয় মারেন নিজের ইনিংসে। বিরাট কার্যকারী না হতে পারলেও হার্দিক পান্ডিয়া দুরন্ত ৭৮ রান করেন। স্টিভ স্মিথ তার ক্যাচ ফস্কানোর খেসারত দেন।

কেদার যাদব সফল না হলেও মণীশ পান্ডে দায়িত্ব পালন করেন। ফলে ৪৭.৫ ওভারে ম্যাচ জিতে যায় টিম ইন্ডিয়া। এবং দুই ম্যাচ বাকি থাকতে সিরিজও জিতে নেয় তারা।

এদিন টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক স্টিভ স্মিথ। ডেভিড ওয়ার্নার ও অ্যারন ফিঞ্চ শুরুটা এদিন দারুণ করেছিলেন। ৪২ রানে পান্ডিয়ার শিকার হন ওয়ার্নার। তবে অন্য ওপেনার ফিঞ্চ ভারতীয় বোলারদের বধ করে নিজের শতরান সেরে নেন। ১২৫ বলে ১২৪ রান করেন তিনি। ফিঞ্চের ইনিংস এদিন ছিল ১২টি চার ৫টি ছয়।

অধিনায়ক স্মিথ আরো একটি অর্ধশত রান পুড়ে নিলেন নিজের ঝোলায়। ৭১ বলে ৬৩ রান করেন তিনি। এই দুই চমৎকার পারফরমারকেই প্যাভিলিয়নের রাস্তা দেখান কুলদীপ যাদব। এরপর অবশ্য বাকি অজি ব্যাটসম্যানরা সেরকম বড় রান করতে পারেননি।

ভারতের হয়ে যশপ্রীত বুমরাহ ও কুলদীপ যাদব দুটি করে উইকেট নেন। একটি করে উইকেট পেয়েছেন যজুবেন্দ্র চাহাল, হার্দিক পান্ডিয়া। ৫০ ওভারে ৬ উইকেটে ২৯৩ রান তোলে অস্ট্রেলিয়া।

সংক্ষিপ্ত স্কোর: অস্ট্রেলিয়া: ২৯৩/৬ (৫০)

ভারত: ২৯৪/৫ (৪৭)

ফলাফল: ভারত পাঁচ উইকেটে জয়ী

ওয়াই/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাতাসেই ভেঙে পড়ল সেতু
অবৈধভাবে ভারতে গিয়ে আটক ১৩ জনকে দেশে ফেরত
ভারতের রাষ্ট্রপতির কাছ থেকে পদ্মশ্রী নিলেন রেজওয়ানা চৌধুরী বন্যা  
ভারত-পাকিস্তান সিরিজ প্রসঙ্গে রোহিতের সঙ্গে সুর মেলালেন আফ্রিদি
X
Fresh