• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

বিসিবির বার্ষিক সাধারণ সভার বৈধতা চ্যালেঞ্জ করে রিট

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৪ সেপ্টেম্বর ২০১৭, ১৯:৫৭

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বার্ষিক সাধারণ সভার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেছেন ব্যারিস্টার মাহবুব শফিক।

রোববার দুপুরে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় বিসিবির সাবেক পরিচালক ও স্থপতি মোবাশ্বের হোসেনের পক্ষে তিনি এ রিট দায়ের করেন।

গেলো ১৭ সেপ্টেম্বর বিসিবির গঠনতন্ত্রসংক্রান্ত এক মামলায় আপিলের রায়কে নিজেদের পক্ষে দাবি করে ২ অক্টোবর অনুষ্ঠেয় বার্ষিক সাধারণ সভা ও বিশেষ সাধারণ সভার তারিখ ঘোষণা করায় ক্রিকেট বোর্ডের বর্তমান পরিচালনা পর্ষদকে আইনি নোটিশ পাঠানো হয়। নোটিশের জবাব না পাওয়ায় এ রিট আবেদন করা হয়েছে।

২৬ জুলাই সুপ্রিম কোর্ট বিসিবির গঠনতন্ত্র সম্পর্কিত আপিলের রায় দিয়েছেন। এ রায়ে বলা হয়েছে, বিসিবির গঠনতন্ত্র জাতীয় ক্রীড়া পরিষদ(এনএসসি) সংশোধন করতে পারবে না। ফলে গঠনতন্ত্র সংশোধনের ক্ষমতা বিসিবির হাতেই থাকছে।

সুপ্রিম কোর্টের এই রায়ে ২০১৩ সালের জানুয়ারিতে দেয়া হাইকোর্টের রায়কেও সঠিক বলা হয়েছে। ওই রায়ে এনএসসির সংশোধিত গঠনতন্ত্রকে অবৈধ বলা হয়।

এ বিষয়ে মোবাশ্বের হোসেন বলেন, বিসিবি যে গঠনতন্ত্রের মাধ্যমে নির্বাচিত হয়েছে সেই গঠনতন্ত্র অবৈধ ঘোষণা করেছে সুপ্রিম কোর্ট, তার মানে অবৈধ গঠনতন্ত্রের মাধ্যমে তারা নির্বাচিত হয়েছিল, সে কারণে তাদের নির্বাচনও অবৈধ। বিসিবির কোনো কার্যক্রম পরিচালনা করাটাও অবৈধ।

কে/জেএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোস্তাফিজ ইস্যুতে বিসিবিকে ধুয়ে দিলেন ভারতের সাবেক তারকা
বিসিবির সিদ্ধান্তে একমত সুজন
ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক
‘আইপিএল থেকে মোস্তাফিজের শেখার কিছু নেই, তার থেকেই সবাই শিখবে’
X
Fresh