• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

এখনো রাজকে শ্রদ্ধাভরে স্মরণ করেন টেন্ডুলকার

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৩ সেপ্টেম্বর ২০১৭, ১৫:১১

শচীন টেন্ডুলকারের জীবনে প্রয়াত বিসিসিআই প্রেসিডেন্ট রাজ সিং দুঙ্গারপুরের অপরিসীম অবদান রয়েছে। তা প্রায়ই অবলীলায় স্বীকার করেন ভারতীয় ক্রিকেট ইশ্বর। ফের তাকে স্মরণ করলেন তিনি।

শনিবার ক্রিকেট ক্লাব অব ইন্ডিয়াতে (সিসিআই) উন্মোচন হলো রাজ গেট’র। এর উদ্বোধন করেন টেন্ডুলকার। এসময় প্রয়াত এ ক্রিকেট প্রশাসকের সম্পর্কে বলতে গিয়ে নস্টালজিক হয়ে পড়েন তিনি।

লিটল মাস্টার খ্যাত এ ব্যাটসম্যান বলেন, রাজ ভাই সম্পর্কে কি বলব, ভাষা খুঁজে পাচ্ছি না। আমার ক্যারিয়ার গঠনে তার রয়েছে অনন্য অবদান। তিনি কেবল আমার ক্যারিয়ার গঠনেই ভূমিকা রাখেননি, ব্যক্তিত্ব গঠনেও বড় অবদান রাখেন।

মাত্র ১৪ বছর বয়সে শিবাজি পার্কে টেন্ডুলকারকে খেলতে দেখেন রাজ। প্রথম দর্শনেই ছোট শচীনের ব্যাটিংয়ে মুগ্ধ হন। এরপর ব্যাটিং জিনিয়াসকে ক্লাবের হয়ে খেলার আমন্ত্রণ জানান। যা ক্রিকেট ইশ্বরের কপাল পাল্টে দেয়।

টেস্ট ও ওয়ানডে মিলিয়ে সেঞ্চুরির ‘সেঞ্চুরি’ হাঁকানো ব্যাটসম্যান বলেন, আমার জন্য তিনি যা করেছেন তা কখনো ভুলবার নয়। আমি আজও তাকে শ্রদ্ধাভরে সম্মান করি।

এখানেই থেমে থাকেননি টেুন্ডুলকার। রাজ স্মৃতিচারণ করতে করতে এক পর্যায়ে জীবনের সবচেয়ে হতাশার মুহূর্ত স্মরণ করেন তিনি। তবে সেই মুহূর্তই তার জীবনদর্শন পাল্টে দেয় বলেও স্বীকার করেছেন।

এ মাস্টার ব্লাস্টার বলেন, ’৮৯-এর ওয়েস্ট ইন্ডিজ সফরে দলের সঙ্গী হওয়ার জন্য আমি উদগ্রীব ছিলাম। তবে শেষ পর্যন্ত সেখানে যেতে পারিনি। আমার এসএসসি পরীক্ষার কারণে আমাকে দলভুক্ত করেনি বোর্ড। তাতে জোরালো সমর্থন ছিল রাজ ভাইয়ের। জীবনে পড়াশোনাটাও যে জরুরি তা আমাকে সুন্দর করে বুঝিয়েছিলেন তিনি।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh