• ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
logo

দারুণ সুযোগ রয়েছে : মুশফিক

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৩ সেপ্টেম্বর ২০১৭, ১৩:৪৭

এখন টেস্টেও ভালো করছেন দলের খেলোয়াড়েরা। অন্যদিকে প্রতিপক্ষ শিবিরে অনুপস্থিত বেশ কয়েকজন তারকা খেলোয়াড়। তাই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসছে দুই ম্যাচ টেস্ট সিরিজে দারুণ কিছু করার স্বপ্ন দেখছেন বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহিম।

আসছে সিরিজে বাংলাদেশের বিপক্ষে খেলছেন না প্রোটিয়া দুই বিস্ফোরক ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স ও জেপি ডুমিনি। এরই মধ্যে তারা টেস্ট থেকে অবসর নিয়েছেন। ফিট না হওয়ায় দলে ফিরতে পারেননি গতিতারকা ডেল স্টেইন। ইনজুরির কারণে ছিটকে গেছেন পেসার ভারনন ফিল্যান্ডার এবং অলরাউন্ডার ক্রিস মরিস।

দক্ষিণ আফ্রিকা দলে একঝাঁক তারকা ক্রিকেটারের অনুপস্থিতি টাইগারদের আরো উজ্জীবিত করবে কি না? এমন প্রশ্নের জবাবে মুশফিক বলেন, ‘সম্ভবত’। প্রতিপক্ষ শিবিরে স্টেইন, ফিল্যান্ডার ও মরিস না থাকাটা বাংলাদেশের জন্য অবশ্যই একটা বড় সুযোগ। তারা না থাকায় টাইগাররাই এগিয়ে থাকবে।

তবে কোনোভাবেই নির্ভার থাকতে চান না মুশফিক। দলের সবাইকে সতর্ক থাকতে বললেন তিনি। ২৯ বছরের উইকেটরক্ষক-ব্যাটসম্যান বলেন, হোম গ্রাউন্ডে দক্ষিণ আফ্রিকা অনেক শক্তিশালী। তাদের দলে এখনো কয়েকজন ভালো ব্যাটসম্যান ও বোলার আছে। তারা যেকোনো সময় খেলার মোড় ঘুরিয়ে দিতে পারে। ওদের ব্যাপারে সতর্ক থাকতে হবে।