• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

১ রানে পিছিয়ে থেকে দিন শুরু করবে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২৩ সেপ্টেম্বর ২০১৭, ০৯:৩২

তিন দিনের একমাত্র প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় দিন শেষে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের চেয়ে ১ রানে পিছিয়ে বাংলাদেশ। আজ শনিবার বাংলাদেশ সময় দুপুর দুইটায় নামবেন টাইগাররা।

প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় ইনিংসে খেলতে নেমে বাংলাদেশ বিনা উইকেটে ৬ রান করেছে। ক্রিজে ১২ বলে দুই রান নিয়ে লিটন দাস আর ছয় বলে চার রান নিয়ে ইমরুল কায়েস অপরাজিত আছেন।

এর আগে দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশ আট উইকেট হারিয়ে ৩১৩ রান করে প্রথম ইনিংস ঘোষণা করে। স্বাগতিকরা ব্যাট করতে নেমে শুরুতেই হোচট খায়। দলীয় ২১ রানে তাসকিনের বলে আউট হয় ওপেনার ডিকগেল। আর ২৫ রানে আরেক ওপেনার ইয়াসিন ভাল্লিকে সাঁজ ঘরে পাঠান শুভাশীষ।

তবে ৮৯ রানে স্বাগতিকদের চার উইকেট হারানোর পর ঘুরে দাঁড়িয়ে ৩১৩ রানে ইনিংস ঘোষণা করে। বাংলাদেশের বোলাররা ৯০ ওভার বল করে নিজেদের প্রস্তুতি বেশ ভাল মতই করেন।

১২ ওভার বল করে দুই উইকেট নিয়েছেন শফিউল ইসলাম। একটি করে উইকেট নিয়েছেন মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ. শুভাশিস রায়, মেহেদি হাসান মিরাজ, শফিউল ইসলাম ও তাইজুল ইসলাম।

এরআগে টস জিতে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ৩০৬ রানে প্রথম ইনিংস ঘোষণা করে বাংলাদেশ।

২ টেস্ট, ৩ ওয়ানডে ও ২ টি-টোয়েন্টির পূর্ণাঙ্গ সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকার উদ্দেশে গেলো ১৬ সেপ্টেম্বর দেশ ছাড়ে টাইগাররা।

পচেফস্ট্রমে ২৮ সেপ্টেম্বর শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে ব্লুমফন্টেইনে ৬ অক্টোবর।

১২ অক্টোবর ব্লুমফন্টেইনে প্রস্তুতি ম্যাচ দিয়ে শুরু হবে সীমিত ওভারের ক্রিকেটের যাত্রা। ১৫ অক্টোবর কিম্বার্লিতে হবে প্রথম ওয়ানডে। দ্বিতীয় ওয়ানডে হবে পার্লে ১৮ অক্টোবর। ২২ অক্টোবর ইস্ট লন্ডন হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে।

আর প্রথম টি-টোয়েন্টি হবে ব্লুমফন্টেইনে ২৬ অক্টোবর। ২৯ অক্টোবর পচেফস্ট্রমে দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি দিয়ে শেষ হবে মুশফিকদের মিশন।

বাংলাদেশ স্কোয়াড:

মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল (সহ-অধিনায়ক), সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুমিনুল হক, সাব্বির রহমান, মাহমুদুল্লাহ রিয়াদ, লিটন দাস (উইকেট কিপার), মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, রুবেল হোসেন, তাসকিন আহমেদ ও শুভাশিস রায় চৌধুরী।

ক্রিকেট দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশ স্কোয়াড:

এইডেন মার্করাম (অধিনায়ক), তিলাদি বোকাকো, মেথ্যু ব্রিটজকে, ওখুলে সেলে, মেথ্যু ক্রিনটেনসেন, মিশেল কোহেন, ইস্যাক ডিকগ্যালে, হেনরিচ ক্লাসেন (উইকেটকিপার), মিগ্যাল প্রেটওরিআস, ইয়াসিন ভাল্লি, শন ভন বের্গ, জুবায়ের হামজা।

ওয়াই/

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২০২৭ বিশ্বকাপের ৮ ভেন্যু চূড়ান্ত
দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে বাংলাদেশি যুবক নিহত
সেতু থেকে খাদে পড়ে ৪৫ বাসযাত্রীর মৃত্যু, অলৌকিকভাবে বেঁচে গেল শিশু 
বাংলাদেশের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
X
Fresh