• ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
logo

ভারতেও স্মিথকে তাড়া করছে টাইগাররা

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২২ সেপ্টেম্বর ২০১৭, ২০:০৮

দীর্ঘ ১১ বছর পর সম্প্রতি বাংলাদেশ সফর করে গেছে অস্ট্রেলিয়া। অজিদের এবারের সফরটি আর আগের মতো সুখকর হয়নি। প্রথম টেস্টেই ঐতিহাসিক জয় তুলে নেয় বাংলাদেশ। এতে সিরিজ হারের শঙ্কায় পড়ে স্মিথ বাহিনী। যদিও তা সম্ভব হয়নি। দ্বিতীয় টেস্ট জিতে ২ ম্যাচ সিরিজ ১-১ সমতায় শেষ করে সফরকারীরা। তবে টাইগার ভীতি এখনো পিছু তাড়া করে বেড়াচ্ছে অধিনায়ক স্টিভ স্মিথকে। বললেন, পারফরম্যান্স দিয়ে বাংলাদেশ তাদের চমকে দিয়েছিল।

এখন ভারতে অবস্থান করছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। সেখানে স্বাগতিকদের বিপক্ষে ৫ ম্যাচ ওয়ানডে সিরিজ খেলছে তারা। এরই মধ্যে ২ ম্যাচ হেরে অনেকটাই ব্যাকফুটে সফরকারীরা।

কলকাতায় দ্বিতীয় ম্যাচের আগে সংবাদ সম্মেলনে স্মিথ বলেন, সাম্প্রতিক সময়ে ক্রিকেট খেলুড়ে প্রায় দেশই উন্নতি করেছে। সবাই ভালো ক্রিকেট খেলছে। প্রথমেই যে নামটি বলতে হয়, সেটি হচ্ছে বাংলাদেশ। তাদের পারফরম্যান্স সত্যিই মনকাড়া। তারা আমাদের চমকে দিয়েছিল।

বাংলাদেশের বিপক্ষে হার এখনো ভুলতে পারছেন না অজি অধিনায়ক। তিনি বলেন, কয়েকদিন আগে টাইগাররা আমাদের হারিয়েছে। তারা ছাড়া আফগানিস্তান ভালো ক্রিকেট খেলছে। সেদেশে থেকে ভালো ক্রিকেটার বের হয়ে আসছে। সদ্যই টেস্ট মর্যাদা পেলেও তারা ভালো করছে।

ক্রিকেটবোদ্ধাদের অভিমত, আপনারা উপমহাদেশের কন্ডিশনে মোটেও ভালো পারফরমার নন। স্বাভাবিকভাবেই ভারতের বিপক্ষে ৫ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ২ ম্যাচেই হেরে গেছেন। আপনার কী মনে হয়?

এ প্রশ্নের জবাবে স্মিথ বলেন, আত্মবিশ্বাস থাকলে সব জায়গায় ভালো খেলা যায়। এজন্য পারফরম্যান্স করাটা জরুরি। আমরা এক্ষেত্রে ব্যর্থ হচ্ছি। যতটা না বোলাররা, তার চেয়ে ঢের ব্যাটসম্যানরা। আশা করি, বাকি ম্যাচগুলোতে আসল অস্ট্রেলিয়াকেই খুঁজে পাবেন সমর্থকরা।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কোরআন পড়ে মুগ্ধ হয়ে যা জানালেন উইল স্মিথ
আইপিএলে ১২৭ সদস্যের বড় স্কোয়াড ঘোষণা, নতুন চমক স্মিথ ও ব্রড 
টাকার জন্য টি-টোয়েন্টি খেলছেন স্মিথ, দাবি জনসনের
নাইট্রোজেন গ্যাস প্রয়োগে প্রথম মৃত্যুদণ্ড কার্যকর হচ্ছে যুক্তরাষ্ট্রে
X
Fresh