• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

কুলদীপের হ্যাটট্রিকের ভাগিদার ধোনিও

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২২ সেপ্টেম্বর ২০১৭, ১৮:০২

ভারত-অস্ট্রেলিয়া দ্বিতীয় ওয়ানডে দিয়ে এলিট তালিকায় ঢুকে গেছেন কুলদীপ যাদব। এ ম্যাচে হ্যাটট্রিক করে ওয়ানডে ক্রিকেটে তৃতীয় ভারতীয় হ্যাটট্রিকম্যান হওয়ার গৌরব অর্জন করেছেন তিনি। এর আগে কপিল দেব (১৯৯১) এবং চেতন শর্মা (১৯৮৭) এ গৌরব অর্জন করেন।

তবে নাকি বাঁহাতি চায়নাম্যান বোলারের এমন কীর্তি গড়ার পেছনে অগ্রণী ভূমিকা আছে মাহেন্দ্র সিং ধোনির। ম্যাচ শেষে তা অকপটে স্বীকার করেন এ প্রতিভাবান স্পিনার।

কলকাতার ইডেন গার্ডেনে অস্ট্রেলিয়া ইনিংসের ৩৩তম ওভারে ম্যাথু ওয়েড, অ্যাস্টন অ্যাগার ও প্যাট কামিন্সকে শিকার করে হ্যাটট্রিক করেন কুলদীপ। এতে ৫০ রানে জিতে ৫ ম্যাচ সিরিজে ২-০তে এগিয়ে যায় ভারত।

ম্যাচ শেষে কুলদীপ বলেন, হ্যাটট্রিক করার আগে এ ম্যাচে আমার পক্ষে কোনো কিছুই ছিল না। যাহোক ঐতিহাসিক অর্জনে আমি আপ্লুত, আবেগাক্রান্ত।

তিনি বলেন, এ ম্যাচে প্রাথমিক পর্যায়ে আমি সংগ্রাম করছিলাম। নির্দিষ্ট এলাকায় বল ফেলতে পারছিলাম না। তবু আশা ছাড়িনি। কারণ, আমি বিশ্বাস করি; ক্রিকেটে যেকোনো কিছু ঘটে যেতে পারে।

সিরিজের প্রথম ওয়ানডেতে কুলদীপকে তুলে তুলে টানা তিন ছক্কা হাঁকান গ্লেন ম্যাক্সওয়েল। সেটিই নাকি তাকে তাতিয়ে রেখেছিল। খাবি খেতে খেতে দুর্দান্ত কামব্যাকের রহস্য কি? এমন প্রশ্নের জবাবে চায়নাম্যান বোলার বলেন, গেলো ম্যাচে আমার পরপর তিন বলে ছক্কা মারে ম্যাক্সওয়েল। সেটি ছিল আমার অন্যরকম অভিজ্ঞতা। কিছু করে দেখাতে আমি মরিয়া ছিলাম।

হ্যাটট্রিক করেছেন আপনি। সব কৃতিত্বই আপনার। এতে ধোনি ভাগিদার হলেন কিভাবে? কুলদীপ বলেন, আমার অনন্য অর্জনের অন্যতম ভাগিদার মাহি ভাই। আমি নির্দিষ্ট জায়গায় বল ফেলতে পারছিলাম না। তিনি আমাকে বারবার বলছিলেন, তুই যেভাবে চাস সেভাবেই বল কর। তা আমার ভীষণ কাজে আসে। এ হ্যাটট্রিক আমার জন্য বিশেষ কিছু। এটি ম্যাচের গতিপথ পাল্টে দেয়। সত্যিই সেটি গৌরবময় মুহূর্ত ছিল।

এটিই কুলদীপের প্রথম হ্যাটট্রিক নয়। এর আগে ২০১৪ বিশ্বকাপে অনূর্ধ্ব ১৯ দলের হয়ে স্কটল্যান্ডের বিপক্ষে এমন কীর্তি গড়েন তিনি।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চেন্নাইয়ের হয়ে খেলা এবং ধোনিকে নিয়ে যা বললেন মোস্তাফিজ
‘জিম্বাবুয়ে সিরিজ নয়, চেন্নাইয়ের সঙ্গে থাকাটা ফিজের জন্য জরুরি’
যে বোলারের বিপক্ষে মাত্র দুটি বাউন্ডারি মেরেছেন ধোনি
চেন্নাইয়ের বিপক্ষে হেসে খেলে জয় পেলো হায়দ্রাবাদ
X
Fresh