• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

শর্ট বলকে চ্যালেঞ্জ মানছেন না মুমিনুল

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২২ সেপ্টেম্বর ২০১৭, ১৪:০১

বাংলাদেশ মিডলঅর্ডার ব্যাটসম্যান মুমিনুল হক মনে করেন, ক্রিকেট দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের বিপক্ষে ভালো ব্যাটিং করেছেন তার দলের ব্যাটসম্যানরা। একইসঙ্গে শর্ট বল ভালোভাবে সামলেছেন তারা।

একমাত্র প্রস্তুতি ম্যাচে বেনোনিতে ৭ উইকেটে ৩০৬ রান তুলে নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে ১ উইকেটে ২১ রান তুলে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা একাদশ। এতে প্রথম দিন শেষে ২৮৫ রানে এগিয়ে সফরকারীরা। এদিন ব্যাটিংটা ঝালিয়ে নিয়েছেন মুমিনুল হক, অধিনায়ক মুশফিকুর রহিম ও সাব্বির রহমান। তিনজনই তুলে নিয়েছেন ফিফটি।

দলের হয়ে সর্বোচ্চ ৬৮ রান করেন মুমিনুল। নিয়ম অনুযায়ী, দিন শেষে সংবাদ সম্মেলনে আসেন সেরা পারফরমার। তাকে প্রশ্ন করা হয় দক্ষিণ আফ্রিকায় কী আপনারা শর্ট বলের চ্যালেঞ্জের মুখোমুখি হতে যাচ্ছেন। এর জবাবে তিনি বলেন, যদি আপনি মনে করেন শর্ট বল চ্যালেঞ্জ, তাহলে চ্যালেঞ্জ। আর মনে না করলে চ্যালেঞ্জ নয়। এটি কন্ডিশনের ওপর নির্ভর করে। আমার তেমন কিছু মনে হয়নি।

শুধু নিজে নন, দলের সব ব্যাটসম্যানই শর্ট বল ভালোভাবে সামলাতে সক্ষম বলে মনে করেন পয়েট অব ডায়নামো খ্যাত এ বাঁহাতি ব্যাটসম্যান। তিনি বলেন, আমি এখানে সেরকম কিছু দেখিনি। আমি বিশ্বাস থেকে বলছি, দলের সবাই শর্ট বল ভালোভাবে মোকাবেলা করতে সক্ষম। অনেকে এটি ভালোভাবে খেলতে সামর্থ্য। আবার অনেকে সঠিকভাবে ছেড়ে দিতে পারদর্শী।

বাংলাদেশের দেয়া ৩০৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২১ রান তুলতেই ১ উইকেট খুইয়েছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা একাদশ। দ্বিতীয় দিনে বাংলাদেশের লক্ষ্য কী? মুমিনুল বলেন, দ্বিতীয় দিনে আমাদের লক্ষ্য তাদের দ্রুত অলআউট করা। এক্ষেত্রে সফল হলে আমরা দ্বিতীয় ইনিংসে ভালো ব্যাটিং করতে চেষ্টা করব।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টেস্ট অভিষেকেই আইসিসি থেকে সুসংবাদ পেলেন হাসান 
টেস্ট সিরিজ হারের পর যা বললেন শান্ত
নতুন মাইলফলক স্পর্শ করলেন মুমিনুল হক
মুমিনুলের প্রতিরোধ ব্যর্থ, ৩২৮ রানে হারল বাংলাদেশ
X
Fresh