• ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
logo

নেইমারের বার্সা ছাড়ার কারণ মেসি : ম্যাথিউ

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ২২ সেপ্টেম্বর ২০১৭, ১২:৫৫

প্যারিস সেন্ট জার্মেইনের (পিএসজি) সঙ্গে নেইমারের চুক্তি হওয়ার এক মাস আগে বার্সেলোনা ছাড়েন ডিফেন্ডার জেরেমি মাথিউ। তার আগে স্বচক্ষে দেখেছেন লিওনেল মেসি-নেইমার যুগলবন্দি। তাদের মধ্যে সম্পর্ক কেমন ছিল-সেই ব্যাপারে তারই তো সবচেয়ে বেশি অভিহিত হওয়ার কথা। স্বাভাবিকভাবে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড কেন বার্সা ছাড়লেন-এ ব্যাপারেও জ্ঞাত থাকার কথা এ ডিফেন্ডারের। অবশেষে তা নিয়ে মুখ খুললেন ম্যাথিউ। বললেন, মেসির ছায়া থেকে বের হয়ে আসতেই পিএসজিতে পাড়ি জমিয়েছেন নেইমার।

গেলো আগস্টে বিশ্বরেকর্ড ট্রান্সফার ফি ২২২ মিলিয়ন ইউরোতে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে গেছেন নেইমার। ফরাসি ক্লাবটির হয়ে দুর্দান্তভাবে মৌসুম শুরু করেছেন তিনি। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ছয় ম্যাচে করেছেন ৫ গোল। পাশাপাশি সমপরিমাণ গোলও করিয়েছেন।

এর আগে ক্যাম্প ন্যু’তে সফলভাবে চার বছর কাটান নেইমার। কাতালানদের হয়ে জেতেন দুটি লা লিগা, একটি চ্যাম্পিয়নস লিগসহ বহু শিরোপা। বলতে গেলে সেখানে ক্যারিয়ারের মধুর সময়ই পার করছিলেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। তো হুট করেই বার্সা ছাড়লেন কেন?

এর ব্যাখ্যায় ম্যাথিউ বলেন, মেসিকে ছাড়িয়ে যাওয়া ও বর্ষসেরা ফুটবলার হওয়ার আকাঙ্ক্ষা থেকেই স্প্যানিশ ক্লাবটি ত্যাগ করেন নেইমার। আমার অভিমত, খুদে জাদুকরের পেছনে থাকার কারণেই বার্সা ছেড়েছে সে। আমি বিশ্বাস করি, ও ব্যালন ডি'অর জিততে চায়। এ মুহূর্তে প্যারিসে সে সুখে আছে। কারণ গোল পাচ্ছে।

বর্তমানে পর্তুগিজ জায়ান্ট স্পোর্টিং ক্লাব ডি পর্তুগালের হয়ে খেলছেন ম্যাথিউ। সেখানে মৌসুমটা দারুণভাবে শুরু করেছেন তিনিও। ফরাসি এ ফুটবল তারকা বলেন, একটা সময় সবাই মনে করত; বার্সা ছাড়বেন না নেইমার। তবে এটি ফুটবল। এ খেলায় এমনটি হবেই। এ সিদ্ধান্ত একান্তই তার।

বর্তমান ফুটবল বিশ্বে কে সেরা? লিওনেল মেসি না ক্রিশ্চিয়ানো রোনালদো। এ নিয়ে দুই ভাগে বিভক্ত গোটা বিশ্বের কোটি ফুটবলপ্রেমী। কেউ বলেন মেসি, তো কেউ আবার রোনালদো। তবে এখনো মেসিকেই বিশ্বসেরা মানেন সাবেক বার্সা ডিফেন্ডার।

ম্যাথিউ বলেন, এখনো বিশ্বের সেরা ফুটবলার মেসি। রোনালদোর চেয়ে অনেক এগিয়ে আর্জেন্টাইন উইঙ্গার। রিয়াল সুপারস্টারকে কাছ থেকে দেখিনি। তবে সাবেক সতীর্থকে দেখেছি। সেই সুবাদে জানি, ও কতটা উঁচুমানের ফুটবলার।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেসির আগমন নিয়ে যা বললেন পাপন
পাঁচ গোল করে ভাইরাল মেসি পুত্র
মেসির ঝলকে মায়ামির জয়
জরিমানা থেকে বাঁচলেন নেইমার
X
Fresh