• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বিপিএলের খেলা কবে-কখন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৯ সেপ্টেম্বর ২০১৭, ০৯:১৭

বাংলাদেশ প্রিমিয়ার লিগ-২০১৭ (বিপিএল) আসর মাঠে গড়ানোর কথা ছিল ২ নভেম্বর। তবে একদিন পিছিয়ে তা শুরু হবে ৩ নভেম্বর। বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস ও নবাগত সিলেট সিক্সার্স মহারণ দিয়ে পর্দা উঠবে এবারের বিপিএলের।

সোমবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রকাশিত বিপিএল পঞ্চম আসরের চূড়ান্ত সূচি থেকে এ তথ্য জানা গেছে।

বিপিএলে এবার অভিষেক হচ্ছে নতুন ভেন্যু সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের। এখানেই হবে উদ্বোধনী ম্যাচ। এ নিয়ে প্রথমবার তিনটি ভেন্যুতে বিপিএল ম্যাচ হতে যাচ্ছে। অপর দুই ভেন্যু ঢাকার মিরপুর শেরে বাংলা স্টেডিয়াম এবং চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম। একইসঙ্গে এবারই প্রথম ঢাকার বাইরে বিপিএল উদ্বোধনী ম্যাচ হতে যাচ্ছে।

সিলেটে খেলা চলবে চার দিন। এসময়ে সেখানে হবে মোট আটটি ম্যাচ। সিলেট পর্ব শেষে ঢাকায় বিপিএল গড়াবে ১০ নভেম্বর, চলবে ২১ নভেম্বর পর্যন্ত। ঢাকায় মোট ১৬টি ম্যাচ হবে। এরপর চট্টগ্রাম পর্ব শুরু হবে ২৪ নভেম্বর। এখানে হবে ১০টি ম্যাচ।

বিপিএলের চতুর্থ অর্থাৎ শেষ পর্ব শুরু হবে ২ ডিসেম্বর ঢাকায়। সাত দলের টুর্নামেন্টের ফাইনাল হবে ১২ ডিসেম্বর মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। একই ভেন্যুতে ৮ ডিসেম্বর হবে এলিমিনেটর ম্যাচ ও প্রথম কোয়ালিফায়ার এবং দ্বিতীয় কোয়ালিফায়ার হবে ১০ ডিসেম্বর।

সূচি অনুযায়ী, গ্রুপ পর্বে প্রতিদিন দু’টি করে ম্যাচ হবে। শুক্রবার ছাড়া প্রতিদিনের প্রথম ম্যাচটি শুরু হবে দুপুর ২টায় এবং দ্বিতীয় ম্যাচটি মাঠে গড়াবে সন্ধ্যা ৭টায়। আর শুক্রবার প্রথম ম্যাচটি শুরু হবে দুপুর আড়াইটায় এবং সন্ধ্যার ম্যাচটি গড়াবে সোয়া ৭টায়।

উইকেটের বিশ্রাম ও পরিচর্যাকে মাথায় রেখে এবার বেড়েছে বিরতি। টানা তিন দিন খেলা হবে একবার। টানা দুই দিন খেলার পর রাখা হয়েছে এক দিনের বিরতি।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেষ সময়ের রোমাঞ্চে ফর্টিসকে রুখে দিলো আবাহনী
বিপিএল ব্যর্থতার পর ডিপিএলে উড়ন্ত সূচনা মাশরাফীর
বিপিএলের দল বাড়ানো নিয়ে মুখ খুললেন পাপন
ডিপিএল শুরু ১১ মার্চ, পূর্ণাঙ্গ সূচি প্রকাশ
X
Fresh