• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বিসিবির কার্যক্রম বন্ধে আইনি নোটিশ

আরটিভি অনলাইন রিপোর্ট

  ১৮ সেপ্টেম্বর ২০১৭, ১৬:৪২

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বর্তমান পরিচালনা পর্ষদের কার্যক্রমের বৈধতা চ্যালেঞ্জ করে আইনি নোটিশ পাঠালেন স্থপতি মোবাশ্বের হোসেন। গঠনতন্ত্র সংক্রান্ত মামলায় গেলো ২৬ জুলাই আপিল বিভাগের রায় নিজেদের পক্ষে দাবি করে ২ অক্টোবর বার্ষিক সাধারণ সভা ও বিশেষ সভা আহ্বান করেছে বিসিবি। তবে বাদী মোবাশ্বেরের দাবি, সভা আহ্বানেরই আর এখতিয়ার নেই বর্তমান পর্ষদের। সেজন্য সব কার্যক্রম বন্ধে বিসিবি সভাপতিসহ সাত ব্যক্তি ও প্রতিষ্ঠান বরাবর নোটিশ পাঠিয়েছেন তিনি।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ও এর সচিব, জাতীয় ক্রীড়া পরিষদ, ক্রীড়া পরিষদ চেয়ারম্যান এবং এর সচিব বরাবরও আইনি নোটিশ পাঠানো হয়েছে।

গেলো ১৬ সেপ্টেম্বর পাঠানো ওই নোটিশে ৭২ ঘণ্টার মধ্যে বিসিবির সব কার্যক্রম বন্ধ করতে বলা হয়েছে। বর্তমান বোর্ড সভাপতি ও পরিচালনা পর্ষদকেও কার্যক্রম থেকে বিরত থাকতে বলা হয়েছে। এমনকি তিন দিনের মধ্যে কি ব্যবস্থা নেয়া হলো তাও জানাতে বলা হয়েছে। না জানালে নোটিশে আইনি ব্যবস্থা নেয়ার কথা উল্লেখ রয়েছে।

মোবাশ্বের হোসেনের আইনজীবী ব্যারিস্টার মাহবুব শফিক জানান, হাইকোর্টের রায়ে ২০১২ সালে সংশোধিত গঠনতন্ত্র অনুযায়ী বিসিবির বর্তমান পর্ষদের কোনো বৈধতা নেই। বার্ষিক সাধারণ সভা ও বিশেষ সভাসহ বিসিবি যেন কোনো কার্যক্রম চালাতে না পারে সেজন্য জাতীয় ক্রীড়া পরিষদকে ব্যবস্থা নিতে বলা হয়েছে। নয়তো রিট পিটশন করা হবে।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রস্তুতি ক্যাম্পের স্কোয়াড নিয়ে যা বললেন সুজন
বাংলাদেশের স্পিন বোলিংয়ে বৈচিত্র্য আনতে চান মুশতাক
দায়িত্ব নিয়েই যে চ্যালেঞ্জ নিলেন মুশতাক আহমেদ
জাতীয় দলের অ্যানালিস্ট হলেন মহসিন শেখ
X
Fresh