• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেই ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়ার হার

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৮ সেপ্টেম্বর ২০১৭, ০০:০২

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে ভারতের বিপক্ষে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ২৬ রানে হারল অস্ট্রেলিয়া।

রোববার টস জিতে প্রথমে ব্যাট করে ৫০ ওভারে সাত উইকেটে ২৮১ রান তোলে স্বাগতিকরা। বৃষ্টির জন্য অস্ট্রেলিয়ার লক্ষ্য দাঁড়ায় ২১ ওভারে ১৬৪। ভারতের বোলিং দাপটে ২১ ওভারে নয় উইকেটে ১৩৭ রান তুলতে পারে সফরকারীরা।

দলের পক্ষে সর্বোচ্চ রান করেন ম্যাক্সওয়েল(৩৯)। দ্বিতীয় সর্বোচ্চ রান অপরাজিত জেমস ফকনারের(৩২)।

ওপেনার হিলটন কার্টরাইট(১) আউট হলেও লড়াইয়ের চেষ্টা করেন ওয়ার্নার(২৫)। এরপর স্টিভেন স্মিথ(১) ও ট্রভিস হেড(৫) খুব বেশিক্ষণ মাঠে থাকতে পারেননি ব্যাট হাতে।

ম্যাক্সওয়েলকে সঙ্গ দিতে ব্যর্থ হন মার্কাস স্টোয়নিস(৩) ও ম্যাথু ওয়েড(৯)। বোলার প্যাট কমিন্স(৯) ও নাথান কোল্টার-নিল(২) ও ব্যাটসম্যানের ভূমিকায় অবতীর্ণ হতে পারেননি।

ভারতের যুজবেন্দ্র চাহাল তিনটি, কুলদীপ যাদব ও হার্দিক পান্ডে দুইটি এবং ভুবনেশ্বর কুমার ও জসপ্রিত বুমরাহ একটি করে উইকেট নেন।

এর আগে নিজেদের ব্যাটিং ইনিংসে মাত্র ১১ রান তুলতেই পাঁচ ওভার তিন বলেই আজিঙ্কা রাহানে (৫), কোহলি(০) ও মনিশ পান্ডেকে(০) হারায় ভারত। ৮৭ রান তুলতে হারায় রোহিত শর্মা(২৮) ও কেদার জাদবকে(৪০)।

এরপর হার্দিক পান্ডে(৮৩), মহেন্দ্র সিং ধোনির(৭৯) লড়াইয়ে দল এগিয়ে যায় বড় সংগ্রহের দিকে। ৫০ ওভার শেষে ভুবনেশ্বর কুমার(৩২) ও কুলদ্বীপ যাদব(০) অপরাজিত থাকেন।

অস্ট্রেলিয়ার হয়ে নাথান কোল্টার-নিল নেন সর্বোচ্চ তিনটি উইকেট। এছাড়া মার্কাস স্টোয়নিস দুটি এবং জেমস ফকনার ও অ্যাডাম জাম্পা নেন একটি করে উইকেট।

ম্যাচ সেরা হন হার্দিক পান্ডে।

কে/জেবি

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh