• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

ফের আর্জেন্টিনা দলে উপেক্ষিত হিগুয়েইন

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ১৬ সেপ্টেম্বর ২০১৭, ১৭:৩৩

বাছাইপর্বে আর দুই ম্যাচ হাতে আছে আর্জেন্টিনার। আসছে পাঁচ অক্টোবর পেরু ও ১১ অক্টোবর ইকুয়েডরের মুখোমুখি হবে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। এ দুই ম্যাচে অবশ্যই ফলাফল নিজেদের পক্ষে আনতে হবে আলবিসেলেস্তেদের। পাশাপাশি প্রতিপক্ষের ভরাডুবির দিকেও নজর রাখতে হবে। এর উল্টোটি ঘটলে রাশিয়া বিশ্বকাপে তাদের সরাসরি খেলা অসম্ভব হয়ে পড়বে। এমন সমীকরণের সামনে দাঁড়িয়ে তারকা স্ট্রাইকার গঞ্জালো হিগুয়েইনকে ছাড়া দল ঘোষণা করেছে আর্জেন্টিনা।

বিশ্বকাপ বাছাইপর্বে নিজেদের গেলো দুই ম্যাচেও ছিলেন না হিগুয়েইন। তবে সেগুলোতে ভালো করতে পারেনি আর্জেন্টিনা। উরুগুয়ে ও ভেনিজুয়েলার বিপক্ষে ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় লিওনেল মেসিদের। তাই আশা করা হচ্ছিল, আসছে দুই ম্যাচের জন্য দলে ফিরতে পারেন জুভেন্টাস স্ট্রাইকার। কিন্তু কোচ হোর্হে সাম্পাওলি ঘোষিত দলে তার ঠাঁই হয়নি। সিরি-আ জায়ান্টদের হয়ে দুই গোল করা সত্বেও তাকে ২১ জনের দলে রাখেননি আর্জেন্টিনা কোচ।

উরুর ইনজুরির কারণে বর্তমানে মাঠের বাইরে রয়েছেন আরেক তারকা অ্যাঞ্জেল ডি মারিয়া। তবে বাছাইপর্বের আসছে দু’টি ম্যাচের জন্য তাকে দলভুক্ত করা হয়েছে। দলে নতুন মুখ হিসেবে জায়গা পেয়েছেন জেনিত মিডফিল্ডার এমিলিয়ানো রিগোনি এবং ফিওরেন্তিনা ডিফেন্ডার গার্মান পাজ্জেলা।

বাছাইপর্বে ল্যাতিন আমেরিকা অঞ্চলে পয়েন্ট টেবিলে পঞ্চম স্থানে আছে আর্জেন্টিনা। আসছে দুই ম্যাচের ওপরই তাদের ২০১৮ রাশিয়া বিশ্বকাপে সরাসরি খেলার ভাগ্য নির্ভর করছে।

এ অঞ্চল থেকে পয়েন্ট টেবিলের শীর্ষ চার দল সরাসরি খেলবে আসছে বিশ্বকাপে। আর পঞ্চম দলকে প্লে-অফ খেলে টিকিট পেতে হবে।

আর্জেন্টিনা দল:

গোলরক্ষক: সার্জিও রোমেরো, নাহুয়েল গ্যাজম্যান, অগাস্টিন মারচেসিন।

ডিফেন্ডার: নিকোলাস ওতামেন্দি, গ্যাব্রিয়েল মার্কাদো, এমানুয়েল, জাভিয়ের মাশ্চেরানো, গার্মান পাজ্জেলা ও ফেদেরিকো ফাজিও।

মিডফিল্ডার: এভার বানেগা, লুকাস বিগলিয়া, মার্কোস অকুনা, লিওনার্দো পারেদেস, আলেহান্দ্রো গোমেজ, এমিলিয়ানো রিগোনি ও এদুয়ার্দো সালভিও।

ফরোয়ার্ড: লিওনেল মেসি, সার্জিও আগুয়েরো, পাওলো দিবালা, অ্যাঞ্জেল ডি মারিয়া ও মাওরো ইকার্দি।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh