• ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
logo

টেন্ডুলকারের রেকর্ড ভাঙবেন-ই কোহলি!

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৯ সেপ্টেম্বর ২০১৭, ১৪:৫৮

ওয়ানডে ও টেস্ট মিলে ‘সেঞ্চুরির’ সেঞ্চুরি রয়েছে একমাত্র শচীন টেন্ডুলকারের। তিনি যখন এ মাইলফলক স্পর্শ করেন তখন অনেককেই বলতে দেখা গেছে-তা কেউই ছুঁতে পারবে না! বিরাট কোহলির আবির্ভাবে ঘটলো যতো সব বিপত্তি। এরই মধ্যে টেস্ট ও ওয়ানডে মিলিয়ে ৪৭ সেঞ্চুরি করে ফেলেছেন তিনি। এ মাস্টার-ব্লাস্টার যেভাবে খেলে যাচ্ছেন তাতে আর ১০ বছর খেললে টেন্ডুলকারের কেনো? সব রেকর্ড-ই ভেঙেচুরে চুরমার হবে।

বিরাট কোহলির কথাতেও পাওয়া গেলো যেনো তারই ইঙ্গিত। সম্প্রতি নয়াদিল্লিতে একটি প্রচারণামূলক ইভেন্টে হাজির হন ভারতীয় অধিনায়ক। এতে জানান আরো ১০ বছর আন্তর্জাতিক ক্রিকেট খেলতে চান তিনি।

আসছে নভেম্বরে ২৯ বছরে পা দেবেন কোহলি। সেই হিসাবে ৩৯ বছর পর্যন্ত খেলবেন তিনি। আর এতোদিন খেললে টেস্ট ও ওয়ানডেতে যেসব রেকর্ড আছে সবই চলে যাবে তার দখলে। সেই পণই যেনো করেছেন এ যুগের ‘ব্র্যাডম্যান’।

কোহলি বলেন, আমরা কতো দূর যেতে পারবো তা কিন্তু কেউ জানি না। আমরা আমাদের সম্ভাবনার মাত্র ৭০% উপলব্ধি করতে পারি। সাফল্য পেতে আমাদের নিজেকে পরিপূর্ণ করে তুলতে হয়। যেমন ধরুন-আমি যদি কঠোর পরিশ্রম করি, নিয়মিত অনুশীলন করি, ফিটনেস ধরে রাখতে পারি; তাহলে আরো ১০ বছর খেলতে পারবো।