• ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
logo

বিশ্বকাপের পথ আরো কঠিন হলো আর্জেন্টিনার

স্পোর্টস ডেস্ক, আরটিভি অনলাইন

  ০৬ সেপ্টেম্বর ২০১৭, ১২:০৯

ফিফা বিশ্বকাপ বাছাইপর্বে ফের পয়েন্ট খোয়ালো আর্জেন্টিনা। ঘরের মাঠে ভেনেজুয়েলার সঙ্গে ১-১ গোলে ড্র করেছে লিওনেল মেসির দল। এতে রাশিয়া বিশ্বকাপে দলটির সরাসরি খেলার পথ আরো কঠিন হয়ে পড়লো।

এস্তাদিও মনুমেন্টাল অ্যান্তনিও ভেসপুচিতে আর্জেন্টিনা-ভেনেজুয়েলার প্রথমার্ধের খেলা গোলশূন্য শেষ হয়। ৫০ মিনিটে স্বাগতিকদের স্তব্ধ করে ভেনেজুয়েলাকে লিড এনে দেন জন মুরিলো। অবশ্য এর ৫ মিনিটের মধ্যে সমতায় ফেরে আর্জেন্টিনা। আক্রমণ প্রতিহত করতে গিয়ে আত্মঘাতী গোল করেন রল্ফ ফেলশার।

বাকি সময়ে প্রতিপক্ষের ওপর চড়াও হলেও সুযোগ হাতছাড়া করার খেসারত হিসেবে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়তে হয় আলবিসিলেস্তে’দের।

বাছাইপর্বে আর ২ ম্যাচ হাতে আছে আর্জেন্টিনার। আসছে ৫ অক্টোবর পেরু ও ১১ অক্টোবর ইকুয়েডরের মুখোমুখি হবে ২বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। এ ২ ম্যাচে অবশ্যই ফলাফল নিজেদের পক্ষে আনতে হবে মেসিদের। পাশাপাশি প্রতিপক্ষের শোচনীয় হারের দিকেও নজর রাখতে হবে। এর উল্টোটি ঘটলে রাশিয়া বিশ্বকাপে তাদের সরাসরি খেলা অসম্ভব হয়ে পড়বে।

দক্ষিণ আমেরিকা থেকে পয়েন্ট টেবিলের শীর্ষ ৪ দল সরাসরি খেলবে রাশিয়া বিশ্বকাপে। আর পঞ্চম দলকে প্লে-অফ খেলে টিকিট পেতে হবে।

এদিকে টানা ৯ ম্যাচে প্রতিপক্ষকে কোণঠাসা করে রাখার পর অবশেষে থেমেছে উড়ন্ত ব্রাজিলের জয়রথ। বুধবার বাংলাদেশ সময় ভোরে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে কলম্বিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র করেছে তিতের দল।

মেট্রোপলিটানো রবার্তো মেলেন্দেজ বারানকুইলাতে প্রথমার্ধে যোগ করা সময়ে উইলিয়ানের গোলে লিড পায় ৫বারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ৫৬ মিনিটে কলম্বিয়াকে সমতায় ফেরান রাদামেল ফ্যালকাও।

এ ড্রয়ে ১৬ ম্যাচে মোট ৩৭ পয়েন্ট নিয়ে টেবিলে শীর্ষে তিতের দল। ব্রাজিলের থেকে ১১ পয়েন্ট ব্যবধানে পিছিয়ে তিনে কলম্বিয়া। ওদিকে টানা ৬ ম্যাচ পর জয়ের দেখা পেয়ে দুইয়ে উঠে এসেছে উরুগুয়ে। আর পঞ্চম স্থানে রয়েছে আর্জেন্টিনা।

ওয়াই/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প এবার স্টার সিনেপ্লেক্সে!
মেসিকে নিয়ে সুখবর দিলো মায়ামি
শীর্ষে আর্জেন্টিনা, দুঃসংবাদ পেলো বাংলাদেশ
মেসিকে নিয়ে সুখবর জানালেন মায়ামি কোচ
X
Fresh